বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

সব মিলিয়ে বার্সেলোনায় কোমান যে যে খুব বেশি দিন থাকতে পারছেন না, এটা মোটামুটি নিশ্চিত। এর মধ্যেই সংবাদমাধ্যমে তুমুলভাবে আলোচিত হচ্ছে কোমানের বিকল্প কোচের কথা। কে আসবেন কোমানের জায়গায়?

প্রশ্নের উত্তরে এত দিন দুই স্প্যানিশ জাভি হার্নান্দেজ ও রবের্তো মার্তিনেজের কথা শোনা যাচ্ছিল। জাভি — বার্সেলোনা কিংবদন্তি এখন আছেন কাতারি ক্লাব আল-সাদের দায়িত্বে। ওদিকে রবের্তো মার্তিনেজ বেলজিয়াম জাতীয় দলেন কোচ। হ্যাজার্ড-ডি ব্রুইনা-লুকাকুরা মার্তিনেজের অধীনেই খেলে আলো ছড়িয়েছেন। এ তালিকায় এবার আরেকটা নামও যুক্ত হলো। রিভার প্লেটের আর্জেন্টাইন ম্যানেজার মার্সেলো গ্যালার্দোকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে বার্সেলোনা, এমনটাই খবর স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর।

default-image

খবরটা প্রথম দিয়েছেন কাতালান সংবাদমাধ্যম আরএসিওয়ান এর সাংবাদিক জর্দি বাস্তে। ‘এল মোন আ আরএসিওয়ান’ অনুষ্ঠানে মার্সেলো গ্যালার্দোর সঙ্গে বার্সেলোনার কথাবার্তার বিষয়টা জানিয়েছেন তিনি। সে খবর নিশ্চিত করেছেন আরেক সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভোর সাংবাদিক আনহেল পেরেজ।

তবে দুজনই জানিয়েছেন, বার্সেলোনার এই চেষ্টা আপাতত অসফল। কারণ, রিভার প্লেটের সঙ্গে চুক্তি শেষ না হওয়া পর্যন্ত ক্লাব ছাড়ার কোনো ইচ্ছেই নেই গ্যালার্দোর। খেলোয়াড় হিসেবে রিভার প্লেটে কিংবদন্তির মর্যাদা পাওয়া গ্যালার্দো ম্যানেজার হিসেবেও বেশ সফল। দুবার জিতেছেন লাতিন আমেরিকার ‘চ্যাম্পিয়নস লিগ’ হিসেবে পরিচিত কোপা লিবার্তাদোরেস।দুবার জিতেছেন লাতিন আমেরিকার ‘চ্যাম্পিয়নস লিগ’ হিসেবে পরিচিত কোপা লিবার্তাদোরেস

default-image

এখন বার্সেলোনার কোচ না হতে চাইলেও, রিভার প্লেটের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর বার্সার কোচ হতে আপত্তি নেই গ্যালার্দোর। ডিসেম্বরের ৩১ তারিখ পর্যন্ত রিভার প্লেটের সঙ্গে চুক্তি গ্যালার্দোর। তবে বার্সেলোনা গ্যালার্দোকে পাওয়ার জন্য কোমানকে অতদিন পর্যন্ত রাখবে কি না, সেটিও বড় প্রশ্ন। ওদিকে জাভির অত সমস্যা নেই। বার্সেলোনা চাইলে আল-সাদের সঙ্গে যেকোনো মুহূর্তে চুক্তি বাতিল করতে রাজি তিনি।


তবে গ্যালার্দোর নাম যে বার্সেলোনার সঙ্গে এবারই প্রথম জুগেছে, তা নয়। আর্নেস্তো ভালভার্দেকে ছাঁটাই করার পরেও গ্যালার্দোকে কোচ হিসেবে চেয়েছিল বার্সেলোনা। গ্যালার্দো সেবারও বার্সেলোনার প্রস্তাবে রাজি হননি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন