বায়ার্ন মিউনিখে আর থাকছেন না ডেভিড আলাবা
বায়ার্ন মিউনিখে আর থাকছেন না ডেভিড আলাবাছবি: টুইটার

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল গুঞ্জনটা। বায়ার্ন মিউনিখের অস্ট্রিয়ান ডিফেন্ডার ডেভিড আলাবার চুক্তি শেষ হয়ে যাচ্ছে আসছে জুনে।

কুশলী এই ডিফেন্ডারকে পাওয়ার জন্য চেষ্টা করে যাচ্ছিল বিশ্বের নামীদামি বিভিন্ন ক্লাব। শেষমেশ আলাবাকে পাওয়ার দৌড়ে জিতেছে রিয়াল মাদ্রিদ, বিশ্বস্ত সূত্রের খবর এমনটাই।

মাদ্রিদভিত্তিক সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, আলাবাকে দলে নেওয়ার ব্যাপারে রিয়াল মাদ্রিদ প্রায় সব কাজই শেষ করে ফেলেছে।

বায়ার্নের সঙ্গে জুন মাসের ৩০ তারিখে চুক্তি শেষ হওয়ার সঙ্গেই সঙ্গেই এই অস্ট্রিয়ান ডিফেন্ডার রিয়ালে যোগ দেবেন বলে জানিয়েছে মাদ্রিদভিত্তিক সংবাদমাধ্যম মার্কা।

বিজ্ঞাপন

চার বছরের চুক্তিতে প্রতিবছর ১ কোটি ১০ লাখ ইউরো করে পাবেন আলাবা। বায়ার্নের সঙ্গে চুক্তি প্রায় শেষ, আলাবা চাইলেই জানুয়ারিতে আগ্রহী ক্লাবের সঙ্গে কথাবার্তা চালিয়ে যেতে পারতেন।

রিয়াল মাদ্রিদও সুযোগ পেয়ে আর দেরি করেনি। মার্কা জানিয়েছে, রিয়ালে আসার জন্য এর মধ্যেই শারীরিক পরীক্ষা সম্পন্ন করেছেন আলাবা।

অস্ট্রিয়ান এই ডিফেন্ডার সব সময় রিয়াল মাদ্রিদেই আসতে চাইতেন। এমনকি রিয়াল কোচ জিনেদিন জিদানও অনেক সময়ে আলাবার ব্যাপারে তাঁর আগ্রহের কথা জানিয়েছিলেন।

এই দলবদলের ফলে দুই পক্ষের ইচ্ছাই পূর্ণ হচ্ছে অবশেষে। ক্লাব ক্যারিয়ারে গত মৌসুমে বায়ার্নের হয়ে বলতে গেলে সবকিছু জেতা এই ডিফেন্ডার খুঁজছিলেন নতুন এক চ্যালেঞ্জ। রিয়ালে আসার মাধ্যমে সে চাওয়াটাও পূরণ হচ্ছে তাঁর।

১০ বছর বায়ার্নে থেকে এ পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৪০৮ ম্যাচ খেলেছেন এই ডিফেন্ডার।

বল পায়ে দক্ষ হওয়ার কারণে ক্যারিয়ারের শুরুতে লেফটব্যাক হিসেবে খেললেও ধীরে ধীরে সেন্টারব্যাক, সেন্ট্রাল মিডফিল্ডার, লেফট উইঙ্গার, আক্রমণাত্মক মিডফিল্ডার—সব পজিশনেই দক্ষতার সঙ্গে খেলে গিয়েছেন।

বহুদিন ধরেই একজন নতুন ডিফেন্ডারকে দলে আনতে চাইছিল রিয়াল। পছন্দের তালিকায় ছিলেন ভিয়ারিয়ালের পও তোরেস, সেভিয়ার জুলস কুঁদে ও দিয়েগো কার্লোস প্রমুখ।

কিন্তু তাঁদের যেকাউকে কিনতে গেলে এই মহামারির অর্থনৈতিক সংকটের মধ্যে ট্রান্সফার ফি বাবদ বেশ ভালোই টাকা খরচ করে হতো রিয়ালকে। আলাবার ক্ষেত্রে সেটা হচ্ছে না।

বিজ্ঞাপন

এদিকে আলাবা আসার কারণে শঙ্কায় পড়তে যাচ্ছে দলের অধিনায়ক সের্হিও রামোসের ভবিষ্যৎ।

এমনিতেই রামোসের সঙ্গে চুক্তি নবায়নের ব্যাপারে তেমন কোনো অগ্রগতি নেই। সঙ্গে এটাও জানা গেছে, নতুন চুক্তিতে অধিনায়কের বেতন কমাতে চায় রিয়াল।

এমন একটা সময় আলাবাকে মোটা অঙ্কের বেতনের বিনিময়ে দলে আনা রামোস কীভাবে দেখবেন, সে প্রশ্নও উঠছে বেশ। আর আলাবার কারণে রামোসের জায়গা হুমকির মুখে পড়লে নিশ্চিতভাবেই তাঁর সুবিধা নিতে চাইবে পিএসজি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও ইউনাইটেডের মতো ক্লাবগুলো।

এদিকে দলবদল বিশেষজ্ঞ নির্ভরযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোও নিশ্চিত করেছেন আলাবার রিয়ালে আসার খবর। তিনি জানিয়েছেন, পিএসজি ও লিভারপুলের মতো দলগুলো আলাবাকে পাওয়ার ব্যাপারে আগ্রহী হলেও শেষমেশ রিয়ালের কপালই খুলেছে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন