জামাল ভূঁইয়া।
জামাল ভূঁইয়া।ফাইল ছবি: প্রথম আলো

অবশেষে দেশে ফিরেছেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। গত শনিবার দেশের উদ্দেশে উড়াল দেওয়ার কথা ছিল, কিন্তু পাসপোর্ট জটিলতায় আটকা পড়েছিলেন। আজ বিকেলে ঢাকায় ফিরেছেন তিনি। জামালের ঢাকায় ফেরার বিষয়টি নিশ্চিত করেছে তাঁর ক্লাব সাইফ স্পোর্টিং। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন এই মিডফিল্ডার।

এর আগে গত শনিবার ডেনমার্ক থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল জামালের। কোপেনহেগেন বিমানবন্দরেও এসেছিলেন। কিন্তু সেখান থেকে ফেরত যেতে হয়েছিল তাঁকে। কারণ, চলমান লকডাউন পরিস্থিতিতে বাংলাদেশে আসার জন্য বিদেশি নাগরিকদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতির প্রয়োজন ছিল।

বিজ্ঞাপন
default-image

ডেনমার্কের পাসপোর্ট ব্যবহার করায় ফ্লাইট কর্তৃপক্ষ জামালকে বিদেশি নাগরিক হিসেবে বিবেচনা করে। ফলে বাংলাদেশে ফিরতে জামালের বিশেষ অনুমতির প্রয়োজন ছিল। কিন্তু সেটি তাঁর সঙ্গে ছিল না। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ ছাড়পত্র নিয়ে কাল রওনা হয়ে আজ ঢাকায় পৌঁছেছেন তিনি।

লকডাউন ঘোষণার পর ৫ এপ্রিল ডেনমার্কে পরিবারের কাছে চলে গিয়েছিলেন জামাল। ২০ দিনের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরলেন তিনি। ৩০ এপ্রিল শুরু হতে যাওয়া প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব খেলতেই তাঁর ঢাকায় ফেরা। কিন্তু গতকাল নতুন করে এক সপ্তাহের বিধিনিষেধ দেওয়ায় লিগ শুরু হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। আগামীকাল প্রজ্ঞাপন জারি হলে সেটি পর্যালোচনা করে খেলা শুরুর ব্যাপারে সিদ্ধান্ত নেবে বাফুফে। প্রয়োজনে স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে আলোচনা করে হলেও খেলা শুরু করতে চায় বাফুফে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন