default-image

ফ্লামেঙ্গোর দিয়েগো রিবাসের সঙ্গে অনলাইনে আলাপচারিতায় পিএসজি তারকা বলেছেন, ‘আমি এটার জন্য (বিশ্বকাপ জিততে) জীবন দিয়ে দেব। দুবার যেহেতু বিশ্বকাপে খেলেছি, তাই জানি, কীভাবে এখানে খেলতে হয়।’ সে না হয় হবে, নেইমার কাতার বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এখন হয়তো ফুরফুরে মেজাজে সময় কাটিয়ে নিজেকে একটু হালকা করে নিচ্ছেন। তারই অংশ হিসেবে নেইমার হয়তো নানা রকম অনুষ্ঠানে গিয়ে ইউরোপের ময়দানে বাজে সময় ভুলে থাকতে চাচ্ছেন।

জার্মানির আখেনে অবস্থিত বিদ্যুৎ–চালিত গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান নেক্সট.ই.গো মোবাইলের নতুন ইলেকট্রনিক কারের উদ্ধোধনী অনুষ্ঠানে গিয়েছিলেন ব্রাজিল ফরোয়ার্ড। নেইমার এ প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত। এ অনুষ্ঠানে তাঁর সঙ্গে মঞ্চ আলোকিত করেন জার্মানির রিলে দৌড়বিদ ও বুন্দেসলিগার ক্লাব বরুসিয়ার ডর্টমুন্ডের সাবেক ফিটনেস কোচ আলিসিয়া স্মিট। অস্ট্রেলিয়ান সাময়িকী ‘বাস্টেড কাভারেজ’ তাঁকে আখ্যা দিয়েছে ‘বিশ্বের সবচেয়ে আবেদনময়ী অ্যাথলেট’ হিসেবে।

default-image

কালো জ্যাকেট ও হ্যাট পরিহিত নেইমারের পায়ে ছিল ১ হাজার ৪০০ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় দেড় লাখ টাকা) দামের জুতা, যা বানিয়েছে ফরাসি ফ্যাশন হাউজ লুইস ভুটন। স্মিট একটি কালো পোশাকে সঙ্গ দেন বিশ্বের সবচেয়ে দামি এ ফুটবলারকে। টোকিও অলিম্পিকে জার্মানির রিলে দলে থাকলেও শেষ পর্যন্ত অংশ নেননি ২৩ বছর বয়সী স্মিট।

উদ্ধোধনী অনুষ্ঠানে একটি ইলেকট্রিনক গাড়ির বনেটে নিজের অটোগ্রাফ দেন নেইমার। এ প্রতিষ্ঠানের একটি গাড়ি নিজের সংগ্রহেও রেখেছেন তিনি। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কাস্টমাইজড এ গাড়ির ছবিও পোস্ট করে লিখেছেন, ‘গত রাতে।’ এমনিতে তেলচালিত গাড়ি পছন্দ হলেও নেইমারের নতুন এ বিদ্যুৎ–চালিত গাড়ি দেখতে বেশ, টিয়া রংয়ের গাড়িটি দৈর্ঘ্যে ৩.৩৪ মিটার। ব্যাটারি একবার চার্জে ২৪০ কিলোমিটার পর্যন্ত একটানা সার্ভিস দিতে পারে। দাম ২৪ হাজার ৯৯০ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২২ লাখ ৭৮ হাজার টাকা)।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন