লা লিগায় এ নিয়ে ১৪ ম্যাচে ১২ গোল করলেন বেনজেমা। লিগে সর্বোচ্চ গোলদাতাও তিনি। ৯ গোল নিয়ে দুইয়ে আক্রমণভাগে বেনজেমারই সতীর্থ ভিনিসিয়ুস। ৪০ মিনিটে বেনজেমার করা গোলের উৎসও ছিলেন ব্রাজিলিয়ান উইঙ্গার।

default-image

বাঁ প্রান্ত থেকে দারুণ মুভে এক ডিফেন্ডারকে পেছনে ফেলে লুকা মদরিচের সঙ্গে বল আদান-প্রদান করে বক্সের ভেতরে ঢোকেন ভিনিসিয়ুস। তাঁর এই গতিময় মুভে বিলবাও রক্ষণ কেঁঁপেছে। মার্কো আসেনসিওর শট বিলবাও গোলকিপার উনাই সিমোন রুখে দিলে ফিরতি বলে ঠিকমতো শট নিতে পারেননি মদরিচ।

বেনজেমা ফাঁঁকা জায়গায় বল পেয়ে শুধু গোলের আনুষ্ঠানিকতা সেরেছেন। শুধু গোল করা কেন, গোল করাতেও তো লিগে বেনজেমাই শীর্ষে (৭)।

বেনজেমা গোল করেও অবশ্য ম্যাচসেরা হতে পারেননি। দারুণ দুটি সেভ করায় থিবো কোর্তোয়ার হাতে উঠেছে ম্যাচসেরার পুরস্কার। ইনাকি উইলিয়ামস ও দানি গার্সিয়ার গোলের চেষ্টা রুখে দেন বেলজিয়ান তারকা।

বিলবাও বেশ কিছু গোলের সুযোগ পেলেও রক্ষণে এডের মিলিতাও দেয়াল হয়ে দাঁঁড়ানোয় গোল পায়নি ক্লাবটি।

সেভিয়ার বিপক্ষে আগের ম্যাচে পিছিয়ে পড়ে জিতেছে রিয়াল। সে ম্যাচের একাদশে একটি পরিবর্তন এনে দল মাঠে নামান রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। একটু ক্লান্ত লেগেছে তাঁর খেলোয়াড়দের। ৭০ মিনিটের পর তাই বাধ্য হয়েই ফেদে ভালভার্দে ও এদুয়ার্দো কামাভিঙ্গাকে বদলি হিসেবে মাঠে নামান আনচেলত্তি।

এ জয়ে ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রইল রিয়াল। ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আতলেতিকো মাদ্রিদ।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন