মাঠের মেসি বাড়িতে যেমন

ছেলেদের সঙ্গে মেসিফাইল ছবি

বাবা মানে বটগাছের ছায়া। বাবা মানে নির্ভরতার আকাশ। বাবা যেন ইচ্ছে পূরণের দৈত্য। কথাগুলো হয়তো আরও একটু বড় হলে তবেই বুঝবে মেসির তিন ছেলে থিয়াগো, মাতেও আর চিরো। যদিও ছোট্টো মাতেও, চিরোদের নিয়ে বাবা মেসির ভালোবাসার কোনো কমতি নেই।

গতকাল ছিল বাবা দিবস। আর এমন দিনে মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জো ইনস্টাগ্রামে একটা হৃদয় ছোঁয়া ভিডিও পোস্ট করেছেন। সে ভিডিওটিতে মাঠের মেসিকে খুঁজে পাওয়া যাবে না। বরং ঘরের এক সাধারণ বাবাকেই দেখা গেছে। হৃদয় যার স্নেহ, ভালোবাসায় পরিপূর্ণ।

ভিডিওতে দেখা যাচ্ছে বিছানায় শুয়ে আছে মেসির ছোট দুই ছেলে মাতেও ও চিরো। আর তাদের সঙ্গে খুনসুটিতে ব্যস্ত আর্জেন্টাইন তারকা মেসি। কখনো তিনি ছেলেদের ভয় দেখাচ্ছেন, কখনো বা মজা করছেন। ছেলেরা এভাবে বাবার মজা করতে দেখে হেসে লুটোপুটি খেয়েছে। বাবা দিবসের শুভেচ্ছা জানিয়েই রোকুজ্জো এ ভিডিওটি শেয়ার করেছেন।

মেসির খেলা দেখতে প্রায়ই গ্যালারিতে ছেলেদের নিয়ে উপস্থিত হন রোকুজ্জো। ফুটবল মাঠে যত ব্যস্তই থাকুন না কেন, পরিবার আর সন্তানদের জন্য ঠিকই সময় বের করে নেন মেসি। কখনো সমুদ্র সৈকতে ঘুরতে যান পরিবার নিয়ে। কখনো ছেলেদের কোলে নিয়ে মাঠেই ট্রফির সামনে ছবি তুলে সেটা টুইটারে পোস্ট করেন।

এই তো সর্বশেষ কোপা দেল রে জেতার সময় বার্সেলোনার উদ্‌যাপনেও দেখা গেছে ছেলেদের সঙ্গে মেসিকে। নিজের ইনস্টাগ্রামে পোস্ট দেওয়া ছবিতে দেখা গেছে দুই ছেলেকে নিয়ে হাস্যোজ্জ্বল মেসি। ছোট একটি সোফায় বসা। দুই পাশে দুই ছেলে।

এ তো গেল মাঠের খেলার সময় বাবা মেসির সঙ্গে ছেলেদের উদ্‌যাপন। এর বাইরে কখনো আবার ছেলেদের পিঠের ওপর নিয়ে বিছানায় শুয়ে সেই ছবিও নিজের ইনস্টাগ্রামে আর টুইটারে প্রকাশ করেন মেসি।

এমনও দেখা গেছে বিছানায় শুয়ে প্রিয় কুকুরের সঙ্গে মজা করছেন মেসি, আর পেছনে দুই ছেলে সেটা দেখে খুবই আনন্দ পাচ্ছে। বাড়ির মেসি তো এমনই!