পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে।
পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পে।ছবি: টুইটার

এক সপ্তাহও হয়নি কোচ মরিসিও পচেত্তিনো পিএসজির সমর্থকদের একটি আশার কথা শুনিয়েছিলেন—নেইমার তো পিএসজিতে থাকছেনই, কিলিয়ান এমবাপ্পেও প্যারিসে সুখেই আছেন এবং এখানেই থেকে যাবেন।

একই সঙ্গে পিএসজির নতুন কোচ পচেত্তিনো বলেছিলেন, এমবাপ্পেকে তিনি যেকোনো মূল্যে প্যারিসে রাখবেন। কিন্তু বাস্তবতা সব সময় ভিন্নই হয়। গুঞ্জন শোনা যাচ্ছে, এমবাপ্পে তাঁর কাছের লোকদের মাধ্যমে মাদ্রিদে বাড়ি খুঁজছেন!

এমবাপ্পের মাদ্রিদে বাড়ি খোঁজার খবরের মানে একটাই—প্যারিস ছেড়ে মাদ্রিদে যেতে চান পিএসজির ফরাসি স্ট্রাইকার। মাদ্রিদে যেতে চান মানে পিএসজি ছেড়ে নাম লেখাতে চান রিয়াল মাদ্রিদে। তাহলে অনেক দিন ধরে যে গুঞ্জন শোনা যাচ্ছে, সেটি কি সত্যি হতে চলেছে!

বিজ্ঞাপন

প্যারিসের ক্লাব পিএসজির সঙ্গে বর্তমান এমবাপ্পের চুক্তির মেয়াদ আছে আগামী বছরের জুন পর্যন্ত। পিএসজি কর্তৃপক্ষ বারবারই বলে আসছে, শিগগিরই নতুন চুক্তি করবে দুই পক্ষ। কিন্তু বাস্তবতা হচ্ছে, এখনো নতুন চুক্তি নিয়ে এমবাপ্পে-পিএসজি আলোচনাই শুরু হয়নি।

গত কয়েকটি দলবদলের সময়ই একটি গুঞ্জন শোনা যাচ্ছে—রিয়াল মাদ্রিদ দলে ভেড়াতে চায় এমবাপ্পেকে। আবার এটাও শোনা যায়, এমবাপ্পেরও রিয়ালে যাওয়ার স্বপ্ন আছে। এর মধ্যেই আবার ফুটবলবিষয়ক খবরের ওয়েবসাইট গোলডটকম জানাল, এমবাপ্পে এরই মধ্যে মাদ্রিদে বাড়ি খুঁজতে শুরু করেছেন। এই খবর নিঃসন্দেহে এমবাপ্পেকে নিয়ে দলবদলের বাজারে ওঠা গুঞ্জনটায় আরও অক্সিজেন জোগাবে!

সম্প্রতি রিয়াল মাদ্রিদে এমবাপ্পের সম্ভাব্য দলবদল নিয়ে প্রশ্ন করা হয়েছিল রিয়ালের কোচ জিনেদিন জিদানকে। সেই প্রশ্নের উত্তরে তিনি এমবাপ্পের প্রশংসা করার পর বলেছিলেন, অন্য আরেকটি ক্লাবের কোনো খেলোয়াড়কে নিয়ে তিনি কোনো মন্তব্য করতে চান না। একই প্রশ্ন করা হয়েছিল পিএসজি কোচ পচেত্তিনোকেও। আর্জেন্টাইন এই কোচ খুব আত্মবিশ্বাসের সঙ্গে বলেছিলেন, এমবাপ্পে প্যারিসেই থাকছেন।

এই যে তাঁর সম্ভাব্য রিয়াল-যাত্রা নিয়ে এত আলোচনা, এমবাপ্পে নিজে কী ভাবছেন? এমন প্রশ্নের উত্তরে ফরাসি স্ট্রাইকার বলেছেন, আপাতত তিনি পিএসজির হয়ে ভালো কিছু জেতার কথাই ভাবছেন। বিশেষ করে দলটির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিততে চান।

আসলে তিনি এ মৌসুম শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে চান। ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটি ২২ বছর বয়সী এমবাপ্পে একটু ভেবেচিন্তেই নিতে চান বলেও জানিয়েছিলেন।

এমন সময়েই কি না গোলডটকম এমবাপ্পের ঘনিষ্ঠ এক সূত্রের কাছ থেকে তাঁর মাদ্রিদে বাড়ি খোঁজার খবরটি পেল। এই খবর থেকে বলা যায়, খুব ভালো স্প্যানিশ বলতে পারা এমবাপ্পের ভবিষ্যৎ নিয়ে তৈরি হওয়া ধোঁয়াশাটা আরেকটু এতে বাড়লই বৈকি!

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন