শেখ জামাল ধানমন্ডির দ্বিতীয় গোলদাতা সলোমন কিংকে (১০) ঘিরে সতীর্থদের উল্লাস।
শেখ জামাল ধানমন্ডির দ্বিতীয় গোলদাতা সলোমন কিংকে (১০) ঘিরে সতীর্থদের উল্লাস।ছবি: তানভীর আহম্মেদ

শেখ জামাল ধানমন্ডি ২: ১ মুক্তিযোদ্ধা সংসদ

চলতি মৌসুমে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের নতুন কোচ মালয়েশিয়ার রাজা ইসা। কোচ হিসেবে বাংলাদেশের প্রিমিয়ার লিগে আজই অভিষেক হয়েছে তাঁর। প্রথম ম্যাচে ডাগআউটে দাঁড়িয়ে রাজাকে দেখতে হলো গাম্বিয়ান সলোমন কিংয়ের ঝলক।

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অধিনায়ক সলোমন বুলেট গতির শটে একটি গোল করেছেন। স্বদেশি ওমর জোবেকে দিয়ে করিয়েছেন আরও একটি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সলোমনের দুর্দান্ত সন্ধ্যায় মুক্তিযোদ্ধাকে ২-১ গোলে হারিয়েছে শেখ জামাল। দুই গোল হজমের পর মুক্তিযোদ্ধার ব্যবধান কমিয়েছেন মেহেদী হাসান। লিগে আজই প্রথম ম্যাচ খেলে হারের স্বাদ পেল মুক্তিযোদ্ধা আর শেখ জামালের এটি টানা দ্বিতীয় জয়।

উজবেকিস্তানের ওতাবেকের সঙ্গে গাম্বিয়ার সলোমন ও ওমর জোবে, বাংলাদেশের প্রেক্ষাপটে দুর্দান্ত এক আক্রমণভাগ। ৪-২-৩-১ ফরমেশনে নাম্বার টেন পজিশনে খেলে দলের প্রায় প্রতিটি আক্রমণেই থাকে সলোমনের অবদান। ডান প্রান্ত থেকে দুর্দান্ত পাসে প্রতিপক্ষের গোলমুখ খুলে দিতে পারেন ওতাবেক। জোবের গোল মিসের বদনাম থাকলেও গোলের রাস্তাটা চেনা আছেই। পেছন থেকে তাঁদের প্রয়োজনীয় রসদ জোগাচ্ছেন স্থানীয় তরুণ ও অভিজ্ঞরা।

বিজ্ঞাপন

৩৮ মিনিটে শেখ জামালকে এগিয়ে নিয়েছেন ওমর জোবে। গোলটি এসেছে লেফটব্যাক শাকিল আহমেদ, সলোমন ও ওমর জোবের রসায়নে। ওভার ল্যাপে উঠে শাকিল পাস দিয়েছিলেন সলোমনকে। সে বলের নিয়ন্ত্রণ নিয়ে গোলমুখে বল রাখলে টোকা দিয়ে পোস্টে রেখেছেন ওমর জোবে। ম্যাচের ৫৬ মিনিটেই ব্যবধান দ্বিগুণ হতে পারত। ওতাবেকের দূরপাল্লার শট ক্রসবারে লেগে ফিরে আসে।

৪ মিনিট পরে নামের সঙ্গে মিল রেখে সলোমন কিংয়ের রাজার মতো গোল। প্রতি আক্রমণে মাঝমাঠের ওপর থেকে বলের দখল নেন। দ্রুতগতিতে প্রতিপক্ষদের পেছনে ফেলে বক্সের কাছাকাছি গিয়ে বুলেট গতির শটে জালে। মুক্তিযোদ্ধা গোলরক্ষক মাহফুজ হাসান হাত ছোঁয়ালেও ঠেকানোর জন্য যথেষ্ট ছিল না। কপালে আঙুল ছুঁয়ে স্যালুট ঠুকে গোল উদ্‌যাপনও করলেন সলোমন। তাঁর নেতৃত্বে তখন থেকেই লিগে টানা দ্বিতীয় জয়ের সৌরভ পেতে শুরু করে শেখ জামাল।

default-image

কিন্তু দুই গোল হজমের পর ম্যাচে ফেরার মতো খেলেছে মুক্তিযোদ্ধা। ২ মিনিটে অধিনায়ক ইউসুকে কাতোর শট সাইড পোস্টে লেগে ফিরে আসে। যোগ করা সময়ে সুজন মিয়ার ক্রসে হেডে গোল করে ব্যবধান কমিয়েছেন বদলি মেহেদী। ৭০ মিনিটে ক্যামেরুনের ক্রিস্টিয়ান বেকেমেঙ্গার জায়গায় বদলি হিসেবে মাঠে নেমেছিলেন তিনি।

২৪ জানুয়ারি মুন্সিগঞ্জে আরামবাগের বিপক্ষে খেলবে মুক্তিযোদ্ধা। এর তিন দিন পর শেখ জামালের প্রতিপক্ষ আরামবাগই। শেখ জামালের সামনে টানা তিন জয়ের হাতছানি।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন