বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদের টুইটার থেকে আজ বাংলাদেশ সময় রাত ১০টায় আনুষ্ঠানিক বার্তায় দলবদলের খবর জানানো হয়েছে। আনুষ্ঠানিক সে বিবৃতিতে বলা হয়েছে, ‘ডেভিড আলাবার সঙ্গে চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ। আগামী পাঁচ বছরের জন্য করা হয়েছে এই চুক্তি। ২০২১ ইউরো শেষে রিয়াল মাদ্রিদের খেলোয়াড় হিসেবে ডেভিড আলাবাকে পরিচয় করিয়ে দেওয়া হবে।’ বায়ার্ন মিউনিখে পেশাদার ক্যারিয়ারের পুরো সময় কাটানো আলাবা ইউরোর মাঝপথেই ২৯ বছর পূর্ণ করবেন।

ইউরোপের অনেক বিশ্বস্ত সাংবাদিকের দাবি, কর বাদে বার্ষিক ১ কোটি ২৫ লাখ ইউরো বেতনে রিয়ালে আসছেন আলাবা। এ ছাড়া অন্য কোনো ক্লাবে না গিয়ে রিয়ালে আসায় চুক্তি স্বাক্ষরের বোনাস হিসেবেও নাকি ১ কোটি ৫০ লাখ ইউরো পাবেন আলাবা। বায়ার্নের হয়ে ১০টি বুন্দেসলিগা ও ২টি চ্যাম্পিয়নস লিগ জেতা আলাবা লেফটব্যাক, সেন্টারব্যাক ও মিডফিল্ডার হিসেবে খেলতে পারেন। বিশ্বমানের একজন খেলোয়াড়, যিনি একাধিক পজিশনে খেলতে পারেন, এমন এক খেলোয়াড়কে দলবদলের অর্থ দিতে হচ্ছে না বলে বেতন ও বোনাসে বেশ উদার হয়েছে রিয়াল।

default-image

লিভারপুল অবশ্য অভিজ্ঞতার চেয়ে তারুণ্যে বেশি মজেছে। তাই ২২ বছর বয়সী কোনাতের জন্য একেবারে রিলিজ ক্লজের পুরোটাই দিয়ে লাইপজিগ থেকে তাঁকে নিয়ে আসছে। ২২ বছর বয়সী ফরাসি ডিফেন্ডারের জন্য ৩ কোটি ৫০ লাখ পাউন্ড খরচ করছে লিভারপুল। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৪২০ কোটি টাকারও বেশি। অবশ্য এই মৌসুমে লাইপজিগের হয়ে যেমনটা খেলেছেন এই ফ্রেঞ্চ ডিফেন্ডার, তাতে দলবদলের অঙ্কটা এক বছরের মধ্যেই বেশ কম মনে হতে পারে।

কোনাতেকে পেয়ে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের উল্লাসেই ব্যাপারটা স্পষ্ট, ‘ইব্রাহিমাকে নিয়ে আমরা এমন একজনকে পাচ্ছি, যে দলের মান বাড়াবে। তার শারীরিক দক্ষতা দারুণ, সে দ্রুত, খুব শক্তিশালী এবং বাতাসে ভালো।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন