বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

গতকাল লেভান্তের বিপক্ষে দুর্দান্ত খেলেছে বার্সেলোনা। ম্যাচের শুরু থেকেই প্রেসিং আর বল দখল দিয়ে প্রতিপক্ষের নাভিশ্বাস তুলে দিয়েছে বার্সা। ২-০ গোলে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হলেই তৃপ্ত থাকত দলটি। যোগ করা সময়ের প্রথম মিনিটে ম্যাচটা উৎসবের আমেজ এনে দিয়েছে ক্যাম্প ন্যুতে। ১০ মাস পর মাঠে ফিরেছেন ক্লাবের নতুন ১০ নম্বর আনসু ফাতি। মেসির জার্সির ভার নিতে হচ্ছে চোট থেকে সেরে ওঠা এক কিশোরকে। প্রত্যাবর্তনটা দুর্দান্তভাবেই না করলেন।

মাঝমাঠের একটু সামনে বল পেয়ে একাই টেনে নিয়ে বক্সের বাইরে থেকে দারুণ এক শটে মাঠে নামার দশম মিনিটেই পেয়ে গেলেন গোল। ১০ মাস, ১০ জার্সি, ১০ মিনিট-ক্যাম্প ন্যু তখন ‘ফাতি’ ‘ফাতি’ রবে কাঁপছে।

default-image

আর ফাতিতে ভর করেই মেসিবিহীন দিনগুলো নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছে বার্সেলোনা। কাল ৩-০ গোলে জয়ের পর গত মৌসুমের পরিসংখ্যান দেখে কিন্তু আশা জাগতেই পারে বার্সেলোনার। গত মৌসুমে মেসি থাকার পরও যেভাবে মৌসুমের সূচনা হয়েছিল বার্সেলোনার, এবার তার চেয়ে ভালো শুরু করেছে তারা।

এবার প্রথম ৬ ম্যাচ থেকে ১২ পয়েন্ট বার্সেলোনার, গতবার মেসির বার্সেলোনা প্রথম ৬ ম্যাচ থেকে পেয়েছিল মাত্র ৮ পয়েন্ট। এবার এখন পর্যন্ত তারা লিগে অপরাজিত। তিনটি জয়ের সঙ্গে তিন ম্যাচ ড্র। আর গতবার প্রথম দুই ম্যাচে জয়ের পর বাকি চার ম্যাচের দুটিতে হেরেছিল, বাকি দুই ম্যাচ হয়েছিল ড্র।

default-image

এমনকি মেসি চলে যাওয়ায় যে মূল দুশ্চিন্তা, সেই গোলের ব্যাপারেও বার্সেলোনা ভালো করছে। মৌসুমে অন্তত ৩০ গোলের নিশ্চয়তা দেওয়া মেসি ছিলেন। তবু গত মৌসুমে প্রথম ৬ ম্যাচে ১০ গোল করেছিল বার্সেলোনা। এ মৌসুমে ডিপাই-ডি ইয়ংরা ১১ গোল করেছেন।

এমনকি প্রথম কয়েক ম্যাচে রক্ষণ নিয়েও অনেক আলোচনা হলেও, দেখা যাচ্ছে গত মৌসুমের চেয়ে ভালোই আছে বার্সেলোনা। গত মৌসুমে লিগে প্রথম ৬ ম্যাচে ৬ গোল হজম করেছিল বার্সেলোনা। আর এবার প্রথম ৬ ম্যাচে হজম করেছে ৫টি গোল।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন