মেসিকে বাদ দিয়ে রোনালদোকে নিয়ে ওজিলের স্বপ্নের দল

বিজ্ঞাপন

দুজনেই গত এক দশক ধরে বিশ্বসেরা ফুটবলার। যে কারও স্বপ্নের দলে সুযোগ পাওয়ার মতো যথেষ্ট যোগ্যতা আছে তাঁদের। মেসুত ওজিল বেছে নিলেন তাঁদের মধ্যে একজনকে, যাঁর সঙ্গে খেলেছেন রিয়াল মাদ্রিদে—ক্রিস্টিয়ানো রোনালদো।

টুইটারে কাল ভক্তদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করে সময় কাটিয়েছেন ওজিল। জার্মানির সাবেক এ মিডফিল্ডারের কাছে ভক্তরা জানতে চেয়েছিলেন, স্বপ্নের দলে কাকে কাকে রাখবেন। এরপর নিজের স্বপ্নের দল টুইট করেন ওজিল। তাঁর এই দলের খেলোয়াড়দের দেখলে বোঝা যায়, রিয়াল মাদ্রিদের প্রতি টানটা একটু বেশিই আর্সেনাল মিডফিল্ডারের।

default-image
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

একাদশে মোট ১১ ফুটবলারের মধ্যে ৮ জনই রিয়ালে তাঁর সাবেক সতীর্থ। দুজন ওজিলের সঙ্গে খেলেছেন জার্মান জাতীয় দলে। তাঁর বর্তমান ক্লাব আর্সেনাল থেকে বেছে নিয়েছেন বাকি একজন, তিনিও সাবেক—সান্তি কাজোরলা। রিয়ালের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে পোস্টের নিচে রেখেছেন ওজিল। রক্ষণভাগে রাইটব্যাকে ফিলিপ লাম, দুই সেন্টার ব্যাক সার্জিও রামোস ও জেরোম বোয়াটেং এবং লেফটব্যাক মার্সেলো। অর্থাৎ গোলরক্ষক এবং রক্ষণভাগ মিলিয়ে রিয়ালের সাবেক তিন সতীর্থকে রেখেছেন ওজিল। বাকি দুজন লাম ও বোয়াটেং জার্মানি জাতীয় দলে তাঁর সাবেক সতীর্থ।

হোল্ডিং মিডফিল্ডার হিসেবে রিয়ালের সাবেক সতীর্থ জাভি আলোনসো এবং আর্সেনালের সাবেক কাজোরলাকে রেখেছেন ওজিল। এরপর মাঝ মাঠ থেকে আক্রমণভাগের পুরোটাতেই তাঁর সাবেক ক্লাব রিয়ালের আধিপত্য। আনহেল ডি মারিয়া, কাকা ও ক্রিস্টিয়ানো রোনালদোর সামনে একমাত্র স্ট্রাইকার করিম বেনজেমা। বার্সেলোনা থেকে সুযোগ পাননি কোনো ফুটবলার। এমনকি আক্রমণভাগে লিওনেল মেসিকেও বিবেচনা করেননি ওজিল। রিয়ালে ২০১০ থেকে ২০১৩—এই চার মৌসুম খেলে লা লিগা ও কোপা দেল রে জিতেছেন ৩১ বছর বয়সী এ মিডফিল্ডার।

default-image

মাদ্রিদের ক্লাবটিতে নিজের সেরা স্মৃতি হিসেবে ‘দল হিসেবে শিরোপাজয়’কে বেছে নিয়েছেন ওজিল। রিয়াল ছেড়ে ২০১৩ সালে আর্সেনালে যোগ দেন ওজিল। জার্মানির হয়ে বিশ্বকাপজয়ী এ তারকা সাত মৌসুম ধরে খেলছেন আর্সেনালে। তিনবার জিতেছেন এফএ কাপ। এখন রয়েছেন চুক্তির শেষ মৌসুমে। তবে দলে নিয়মিত নন তিনি। আর্সেনালে তাঁর বেতন সাপ্তাহিক ৩ লাখ ৫০ হাজার পাউন্ড। ইংলিশ ক্লাবটি তাঁকে ছেড়ে দেওয়ার চেস্টা করেও পারেনি। এদিকে ওজিল চুক্তির মেয়াদ শেষ করেই ছাড়তে চান আর্সেনাল।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন