রিয়ালের সঙ্গে নতুন চুক্তি করবেন সের্হিও রামোস?
রিয়ালের সঙ্গে নতুন চুক্তি করবেন সের্হিও রামোস? ছবি: রয়টার্স

লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে প্রাণখোলা কথা বলেছেন সের্হিও রামোস। বার্সেলোনার আর্জেন্টাইন তারকাকে রিয়াল মাদ্রিদে চান—স্পেনের সংবাদমাধ্যমগুলো ফলাও করে এ খবর ছেপেছে। সেখানে তিনি এ–ও বলেছেন, মেসি যদি রিয়ালে নাম লেখান আর তাঁর ভালো একটি বাড়ি খুঁজে পেতে সময় লাগে; কিছুদিন তিনি আর্জেন্টিনার অধিনায়ককে নিজের বাড়িতেও রাখতে রাজি! মেসির ভবিষ্যৎ নিয়ে বলা এ কথার রেশ ধরেই রামোসের নিজের ভবিষ্যতের প্রশ্নটিও এসেছে।

মেসির যেমন বার্সেলোনার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ জুনেই শেষ হয়ে যাবে, রামোসেরও তেমনি একই সময়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। মেসি যেমন বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি নিয়ে এখনো আলোচনাই শুরু করেননি, রামোসের ক্ষেত্রেও একই রকম ঘটনা। এরপরও রিয়াল অধিনায়ক রামোস যে মেসিকে সান্তিয়াগো বার্নাব্যুতে নাম লেখানোর জন্য আমন্ত্রণ জানিয়ে রাখলেন, তাহলে কি তিনি রিয়ালেই থেকে যাচ্ছেন? সেভিয়ার একাডেমিতে বেড়ে ওঠা রামোসের জন্য ১৬ বছর ধরে রিয়াল মাদ্রিদ তো ‘বাড়ি’ই হয়ে আছে। এই মুহূর্তে রিয়ালের স্কোয়াডে সবচেয়ে বড় ‘মাদ্রিদিস্তা’ও হয়তো তিনিই! সেই রামোস ‘বাড়ি’তে থাকবেন?

বিজ্ঞাপন
default-image

এর আগে একবার অবশ্য অন্য রকম একটা ইঙ্গিতই দিয়েছিলেন রামোস। চোটে পড়ার আগে বলেছিলেন, পিএসজি কর্তৃপক্ষ তাঁকে আর মেসিকে নিয়ে ভাবছে। তাঁর সেই কথার পর একটা গুঞ্জনও উঠেছিল, প্যারিসের দলটি নেইমার-এমবাপ্পের সঙ্গে এ দুজনকেও একসঙ্গে দলে চায়! তবে সেই সময় বিষয়টি নিয়ে বেশি কিছু বলতে চাননি রামোস। এবার তিনি মেসিকে নিয়ে অন্য কথা বলছেন। এ কারণেই নতুন করে তাঁর ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন উঠেছে।

সেই প্রশ্নের উত্তরে অবশ্য মুখে কুলুপ এঁটেছেন রিয়াল অধিনায়ক। আমাজনে তাঁর ক্যারিয়ার নিয়ে ছয় পর্বের ডকুসিরিজ ‘দ্য লেজেন্ড অব সের্হিও রামোস’-এর প্রিমিয়ারে গিয়েই নানা প্রশ্নের সম্মুখীন হয়েছেন রামোস। সেখানে তিনি বলেছেন, ‘নিজের ভবিষ্যৎ নিয়ে কিছু বলতে পারলে আমি খুশিই হতাম। কিন্তু সবকিছু একই রকম আছে। চুক্তি নবায়ন নিয়ে কোনো খবর নেই। কেমন কিছু ঘটলে জানাতে পারব বলে আশা করি।’

default-image

এ মুহূর্তে তিনি ভবিষ্যৎ নিয়ে না ভেবে বরং চোট কাটিয়ে মাঠে ফেরার বিষয়েই বেশি মনোযোগী, ‘আমি শুধু ফিরে আসার কথা ভাবছি আর ভাবছি, কতটা ভালোভাবে মৌসুম শেষ করা যায়।’ চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে আতালান্তার মাঠ থেকে ১-০ গোলে জিতে ফিরে কোয়ার্টার ফাইনালে যাওয়ার পথে অনেকটাই এগিয়ে আছে রিয়াল। তবে লিগ শিরোপা লড়াইয়ে এই মুহূর্তে একটু পিছিয়ে জিনেদিন জিদানের দল।

বিজ্ঞাপন
default-image

রামোস চাইছেন, এ মৌসুমে রিয়ালকে শিরোপা জয়ের আনন্দে ভাসাতে, ‘আমি এ মুহূর্তে স্থিরই আছি। আবার মাঠে ফেরা আর শিরোপা জয় নিয়ে ভাবছি।’ চোট কাটিয়ে দলের সঙ্গে অনুশীলনে ফিরেছেন রামোস। মৌসুমের গুরুত্বপূর্ণ এই সময়ে চোট কাটিয়ে ফিরতে পেরে খুশি রিয়াল মাদ্রিদের অধিনায়ক, ‘অবশেষে আমি দলের সঙ্গে ফিরতে পেরেছি। মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়টা আসছে। ভালো খেলে দলকে সাহায্য করতে চাই। আশা করছি বড় একটি শিরোপা জিততে পারব আমরা। আর সেটা সমর্থকদের উৎসর্গ করতে পারব।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন