আর্জেন্টিনা কি মেসিকে আর পাবে না?
আর্জেন্টিনা কি মেসিকে আর পাবে না?ফাইল ছবি: রয়টার্স

উয়েফার অর্থ বণ্টনের নীতি নিয়ে অসন্তুষ্টি আর করোনা মহামারির ধাক্কা—এ দুই মিলিয়ে দিয়েছে ইউরোপের শীর্ষ ১২টি ক্লাবকে। ইতালি, স্পেন ও ইংল্যান্ডের ১২টি ক্লাবসহ ১৫টি ক্লাবকে প্রতিষ্ঠাতা সদস্য করে ইউরোপিয়ান সুপার লিগের জন্ম দিচ্ছেন জুভেন্টাসের আন্দ্রেয়া আনেয়েল্লি ও রিয়াল মাদ্রিদের ফ্লোরেন্তিনো পেরেজ। পরশু রাতে ১২ ক্লাবের একযোগে চ্যাম্পিয়নস লিগ আর না খেলার ঘোষণা দিয়ে দিয়েছে ১২ ক্লাব।

এমন এক ঘোষণার জবাবে বেশ দ্রুতই পদক্ষেপ নিয়েছে উয়েফা। উয়েফা সভাপতি আলেক্সান্দর সেফেরিন হুমকি দিয়েছেন, এই ১২ ক্লাবে খেলা সব খেলোয়াড়কে ফিফা ও উয়েফার অধীনের সব টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ করা হবে। শুধু তা–ই নয়, এই ফুটবলাররা যেন তাঁদের জাতীয় দলে কোনোভাবেই খেলতে না পারেন, সেটাও নিশ্চিত করবে ফিফা ও উয়েফা। অর্থাৎ আগামী বিশ্বকাপে মেসি, রোনালদো, সালাহ, হ্যাজার্ড, ইব্রাহিমোভিচদের দেখার সুযোগ থাকবে না।

এর মধ্যেই পাল্টা হাঁকিয়েছেন রিয়াল সভাপতি পেরেজ। কাল এই টিভি শোতে বলে দিয়েছেন, খেলোয়াড়দের ভয় পাওয়ার কোনো কারণ নেই। আইনত কোনো খেলোয়াড়কে জাতীয় দলে খেলা থেকে আটকাতে পারবে না উয়েফা। তাই নিশ্চিন্তেই ইউরোপিয়ান সুপার লিগে খেলতে পারবেন ফুটবলাররা। পাঠক, আপনার কী ধারণা, মেসি-রোনালদোদের আর জাতীয় দলে দেখা যাবে কি?

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন