default-image

মৌসুমের এই সময়ে এসে ফরাসি গণমাধ্যম ধীরে ধীরে মেসিকে নিয়ে লাভ-ক্ষতির অঙ্ক কষা শুরু করেছে। পিএসজিতে বছরে ৩০ মিলিয়ন ইউরো আয় করেন মেসি। একটি গণমাধ্যম হিসাব করেছে তবে কি লিগ ওয়ানে মেসির প্রতিটি গোলের জন্য ১০ মিলিয়ন ইউরো ব্যয় পিএসজির? মৌসুমে পিএসজির জার্সিতে তাঁর ৮টি গোলের প্রতিটির পেছনে ব্যয় তাহলে পৌনে ৪ মিলিয়ন ইউরো।

লাভ-ক্ষতির হিসাব যা-ই হোক না কেন, মেসি এবার সেভাবে জ্বলে উঠতে পারেননি। চ্যাম্পিয়নস লিগে আরও একটি ব্যর্থতা সঙ্গী হয়েছে তাঁর। লিগ আঁ জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থাকা পিএসজির জন্য সেটি বড় ধাক্কাই। এবার মেসিকে দলে নিয়ে চ্যাম্পিয়নস লিগের ব্যাপারে তাদের প্রত্যাশাটা যে ছিল আকাশছোঁয়াই। এ মৌসুমে গোল সহায়তার কাজটা মেসি বেশি করলেও পিএসজি তাঁর কাছে গোল চায়। প্রত্যাশা মেটাতে আরও একটি মৌসুম পাবেন তিনি। ২০২৩ পর্যন্ত পিএসজির সঙ্গে মেসির চুক্তি।

default-image

সম্প্রতি স্পেনের মুন্দো দেপোর্তিভো মেসি বার্সায় ফেরত যাচ্ছেন, এমন একটা গুঞ্জন ছড়িয়েছিল। পিএসজিতে খেলে তিনি সন্তুষ্ট নন, অচিরেই বার্সায় ফেরত যেতে চান—প্রতিবেদনটির মূল নির্যাস ছিল এমনই। কিন্তু মেসি নিজেও এই প্রতিবেদনে নাকি অবাক হয়েছেন। তিনি যে পিএসজি ছাড়ার কথা ভাবনাতেও আনেননি, সেটি স্পষ্ট করেছেন। চুক্তির আরও এক বছর এখনো বাকি তাঁর, সেটি শেষ করেই ভাবতে চান অন্য কিছু।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন