বিজ্ঞাপন
বিজ্ঞাপন

২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে অক্টোবরে তিন ম্যাচ খেলবে দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নরা। ৭ অক্টোবর আসুনসিওনে প্যারাগুয়ের মুখোমুখি হওয়ার তিন দিন পর বুয়েনস এইরেসে উরুগুয়ের বিপক্ষে খেলবে লিওনেল স্কালোনির দল। ১৪ অক্টোবর দেশের মাটিতে পেরুর মুখোমুখি হবে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন।

এ মাসে বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা স্কোয়াডে ঠাঁই পেয়েছিলেন স্ট্রাইকার মাউরো ইকার্দি। কিন্তু চোটের কারণে শেষ পর্যন্ত দল থেকে ছিটকে পড়েন। আর্জেন্টিনার হয়ে সর্বশেষ ২০১৮ সালে খেলা ইকার্দির এবারও জায়গা হয়নি স্কালোনির স্কোয়াডে। অর্থাৎ মেসির সঙ্গে খেলা হচ্ছে না পিএসজির স্ট্রাইকারের।

মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর চ্যাম্পিয়নস লিগে অবশ্য দুজন সতীর্থ হিসেবে খেলেছেন। ২০১৩ সালে আর্জেন্টিনা দলে অভিষিক্ত ইকার্দি এই ৮ বছরে আর্জেন্টিনার হয়ে মাত্র ৮ ম্যাচ খেলেছেন। এর মধ্যে মেসির সঙ্গে খেলেছেন মাত্র তিন ম্যাচ।

গুঞ্জন ছিল, বার্সেলোনার সাবেক সতীর্থ ম্যাক্সি লোপেজের স্ত্রীকে ঘরে তোলায় ইকার্দির সঙ্গে সম্পর্কটা বিষিয়ে ওঠে মেসির। এরপর নাকি আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) মেসি স্পষ্ট ভাষায় জানিয়ে দেন, মেসি ও ইকার্দি—এ দুজনের মধ্য থেকে যেকোনো একজনকে বেছে নিতে হবে। তবে ২০১৯ সালেই এ গুঞ্জন মিথ্যা বলে দাবি করেন ইকার্দি। এ মাসে তাঁর জাতীয় দলের স্কোয়াডে সুযোগ পাওয়াও সে দাবির পক্ষে সাক্ষ্য দেয়।

অ্যাস্টন ভিলার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজসহ টটেনহামের ডিফেন্ডার ক্রিস্তিয়ান রোমেরো ও মিডফিল্ডার জোভান্নি লো সেলসোকে স্কোয়াডে রেখেছেন স্কালোনি। করোনাবিধি না মেনে ব্রাজিলে এ তিন খেলোয়াড়ের বেআইনিভাবে প্রবেশের অভিযোগ তুলেছিল দেশটির স্বাস্থ্য এজেন্সি।

default-image

এতে তখন স্থগিত হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ। বায়ার লেভারকুসেন স্ট্রাইকার লুকাস আলারিওকে দলে ডেকেছেন স্কালোনি। গত কোপা আমেরিকা স্কোয়াডে থাকলেও চোটের কারণে ছিটকে পড়েছিলেন।

কাল স্কোয়াড ঘোষণার সময় মেসির চোট নিয়েও কথা বলেন আর্জেন্টিনা কোচ স্কালোনি। সিটির বিপক্ষে ম্যাচ নিয়েই স্কালোনি বলেন, ‘লিও ভালো আছে। আশা করি, আগামীকালের (আজ) অনুশীলন সে ভালোভাবেই করতে পারবে। এটা নিশ্চিত যে, দারুণ এক দলের বিপক্ষে ম্যাচটা খুব কঠিন হবে।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন