বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

গত শনিবার লে‘কিপ লেখে, পিএসজিতে প্রতি বছরে ৩ কোটি ইউরো বেতন পাবেন মেসি। প্যারিসের ক্লাবটির সঙ্গে মেসির চুক্তি প্রাথমিকভাবে দুই বছরের হলেও সেটিকে আরেক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে জানিয়ে লে’কিপ লেখে, প্রথম বছরে ৩ কোটি ইউরো পেলেও চুক্তির দ্বিতীয় ও তৃতীয় বছরে মেসি আসলে ৪ কোটি ইউরো করে বেতন পাবেন। লে’কিপ লিখেছে, ওই দুই বছরের জন্য দেড় কোটি ইউরো করে বোনাসও পাবেন ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড।

কিন্তু এক দিন না যেতেই পিএসজির দিক থেকে এই খবরের প্রতিবাদ এসেছে। পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো আজ সাংবাদিকদের বলেছেন, ‘(এমন একটা প্রতিবেদন) আমরা মেনে নিতে পারছি না। পুরোপুরি অগ্রহণযোগ্য। খবরটা পুরোপুরি ভুয়া। আমি আপনাদের এ ব্যাপারে বলতে চেয়েছিলাম। আমার চোখে, এমন কিছু করা মানে (পিএসজিকে) অসম্মান করা, এবং আমাদের ব্যাপারটা একেবারেই ভালো লাগেনি।’

আজ বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে নিজেদের মাঠ পার্ক দে প্রিন্সেসে পিএসজি খেলবে লিওঁর বিপক্ষে। এই ম্যাচ দিয়েই প্রথমবার পিএসজির মাঠে পিএসজির জার্সিতে নামতে যাচ্ছেন মেসি।

হঠাৎ লে’কিপের এমন খবরের পেছনে অন্য কোনো স্বার্থও খুঁজছেন লিওনার্দো, ‘হঠাৎ ঠিক এ সময়ে এসেই কেন এটা করা (প্রতিবেদন ছাপানো) হলো বুঝতে পারছি না। চুক্তির মেয়াদ বলুন বা অন্য সংখ্যা...আসল সত্যি থেকে খবরটা অনেক অনেক দূরে।’

আসল সত্যি কী, সেটা তো জানানোর কথা নয়, তবে লে’কিপের প্রতিবেদনে কোন কোন জায়গায় মিথ্যা আছে, সেটা তুলে ধরেছেন লিওনার্দো, ‘চুক্তিতে গোপনীয়তার শর্ত থাকে, তবে এতটুকু বলতে পারি, এটা সত্যি নয়। চুক্তির মেয়াদ দুই বছরই। এটা (তৃতীয় বছরের সুযোগ থাকার কথা) ভুল, ব্যাপারটা এমন নয়, আমাদের ব্যাপারটা পছন্দ হয়নি।’

বেতন আর চুক্তি নিয়ে আলোচনাগুলো এমন সময়ে হচ্ছে, যখন মেসি পিএসজির জার্সিতে পিএসজিরই মাঠে প্রথমবার নামার প্রস্তুতি নিচ্ছেন। বার্সেলোনা থেকে তাঁর বিদায় নিশ্চিত হওয়ার পর মেসি গত মাসের শুরুর দিকে পিএসজিতে যোগ দিয়েছেন ঠিকই, কিন্তু সেভাবে মাঠে নামা বলতে এক ম্যাচই।

গত ২৯ আগস্ট লিগে রেঁসের মাঠে বদলি হিসেবে নেমেছিলেন ৬৬ মিনিটে, এরপর আন্তর্জাতিক বিরতিতে আর্জেন্টিনার হয়ে দায়িত্ব পালন শেষে পিএসজির জার্সিতে মাঠে নামতে পেরেছেন শুধু গত মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে ক্লাব ব্রুগার মাঠে। দুই (দেড়ও বলতে পারেন) ম্যাচে এখনো গোল পাননি আর্জেন্টাইন ফরোয়ার্ড।

আজ বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে নিজেদের মাঠ পার্ক দে প্রিন্সেসে পিএসজি খেলবে লিগে তাদের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বীদের একটি লিওঁর বিপক্ষে।

এই ম্যাচেই প্রথমবার পিএসজির মাঠে পিএসজির জার্সিতে নামতে যাচ্ছেন মেসি। বেতন-চুক্তির বিতর্ক একপাশে রেখে ম্যাচটা রাঙাতে পারবেন আর্জেন্টাইন অধিনায়ক?

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন