বিজ্ঞাপন
বিজ্ঞাপন

৩৪ বছর বয়সী মেসির সঙ্গে চুক্তি শেষ হওয়ার আগেই তা নবায়ন করা নিয়ে বরাবরই আশা প্রকাশ করে আসছিল বার্সেলোনা। এর আগে দলবদলের বাজার নিয়ে নানা খবর দেওয়ার ব্যাপারে আস্থাভাজন সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো এক টুইটে জানিয়েছিলেন, ২০২৩ সালের জুন পর্যন্ত নাকি বার্সার সঙ্গে চুক্তি হচ্ছে মেসির। আগামী সপ্তাহে নাকি এ নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। তবে মেয়াদ পূর্ণ হয়ে যাওয়ার পর এখন মেসিকে নিয়ে দুশ্চিন্তা হতেই পারে সমর্থকদের।

default-image

ন্যাপকিন পেপারে প্রথম সেই চুক্তির পর মাঝের এই ৭৫০৪ দিনে বার্সার সঙ্গে মেসির চুক্তি কখনোই এভাবে শেষ হয়নি। তবে বার্সা কর্মকর্তাদের বিশ্বাস, দ্রুতই ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন পাকা করবেন মেসি। কিন্তু আনুষ্ঠানিকভাবে মেসি এখন আর বার্সার খেলোয়াড় নন। যদিও স্প্যানিশ রেডিও ‘এল ট্রানসিস্টর’কে বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা বলেছেন, ‘আমরা চাই লিওনেল মেসি থাকুক, লিও নিজেও থাকতে চায়। সবকিছু ঠিক পথেই আছে—শুধু ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে-র বিষয়টি সুরাহা করা হচ্ছে দুই পক্ষের জন্য।’

default-image

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, আর্থিক সমস্যার কারণে ৩০ জুন চুক্তির শেষ দিনের মধ্যে মেসির চুক্তি নবায়ন করতে পারেনি বার্সা। তবে লাপোর্তার সঙ্গে মেসির বাবার সম্পর্ক খুব ভালো। যদিও নতুন চুক্তিপত্রে এমন কিছু বিষয় আছে যেগুলো এখনো সুরাহা করতে হবে। চুক্তি খুব দ্রুতই পাকা হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। সম্ভবত কিছুদিনের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। সংবাদমাধ্যম ‘গোল ডট কম’ জানিয়েছে, চুক্তিপত্রে আর্থিক ও করের বিষয়াদি নিয়ে এখনো সমাধানে আসতে পারেনি দুই পক্ষ।

default-image

স্পেনে এর আগে কর নিয়ে ঝামেলায় পড়েছিলেন মেসি। করের বাইরে বার্সেলোনা সামনে যেন প্রতিদ্বন্দ্বী দল গড়তে পারে, সে বিষয়েও নাকি নিশ্চয়তা চেয়েছেন আর্জেন্টাইন তারকা। গত মৌসুমে বার্সা কোপা দেল রে জিতলেও লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হয়েছে। আপাতত মেসির আর্থিক দাবি অনুযায়ী আরও দুই বছরের চুক্তি প্রস্তাব করে রেখেছে বার্সেলোনা। যেখানে বলা আছে, চাইলে এই দুই বছর পর মেসি ইন্টার মিয়ামির মতো এমএলএসের কোনো ক্লাবে যোগ দিতে পারবেন। সেখানে খেলার পর্ব শেষ করে আবারও ফিরতে পারবেন প্রাণের বার্সেলোনায়, অন্য কোনো ভূমিকায়।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন