বার্সেলোনার সভাপতির পদ থেকে সরবেন না বার্তোমেউ।
বার্সেলোনার সভাপতির পদ থেকে সরবেন না বার্তোমেউ।এএফপি, ফাইল ছবি

গত রাতে আকস্মিকভাবেই প্রকাশ হয়ে যায় খবরটা। লিওনেল মেসি আর বার্সেলোনায় থাকতে চাইছেন না। তাঁর মনে হয়েছে, প্রিয় ক্লাবকে বিদায় করে দেওয়ার সময় এখনই। এই সংক্রান্ত এক ফ্যাক্স মেসি পাঠিয়েছেন ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর কাছে। এরপর শোনা গিয়েছিল, দলের সবচেয়ে বড় তারকার মান ভাঙানোর জন্য জরুরি সভা ডেকেছেন বার্তোমেউ, ক্লাব পরিচালকদের নিয়ে। কিন্তু এরপরেই স্প্যানিশ সংবাদমাধ্যম আরএসিওয়ান জানিয়েছে ভিন্ন খবর।

মেসির ব্যুরোফ্যাক্স আসার সময় ক্লাবের কিছু নির্বাহীর সঙ্গে কোভিড কমিশন বিষয়ক সভা করছিলেন বার্সেলোনা সভাপতি বার্তোমেউ। মেসির খবর আসার পর আলাদা করে কোনো বিশেষ সভা তিনি ডাকেন নি।
বিজ্ঞাপন

আরএসিওয়ানের নির্ভরযোগ্য দুই সাংবাদিক রজার সাপেরাস ও জেরার্ড রোমেরো জানিয়েছেন, মেসির জন্য আলাদা করে জরুরি কোনো সভা হয়নি। বার্তোমেউ তখন এমনিতেই ক্লাবের কিছু নির্বাহীর সঙ্গে কোভিড কমিশন বিষয়ক সভা করছিলেন। যে সভা চলাকালীন বার্তোমেউর কাছে মেসির সেই ব্যুরো ফ্যাক্স আসে। স্বভাবতই, বিনা মেঘে বজ্রপাত হয় সভাস্থলে।

কেউ কল্পনাও করতে পারেননি, এমনটা হবে, মেসি এভাবে ক্লাব ছাড়ার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠাবেন। ঘটনাটা সবার কাছে বিস্ময় হলে এলেও বার্তোমেউ এই বিষয়ে আলাদা করে আর কোনো সভা করেননি বলে জানিয়েছেন আরএসিওয়ানের এই দুই সাংবাদিক। আপাতত বার্তোমেউর পদত্যাগ করারও ইচ্ছে নেই বলে শোনা গেছে।

বিজ্ঞাপন

আরএসিওয়ান নামের এই রেডিও স্টেশন খোলামেলাভাবেই সমর্থন দিয়ে থাকে বার্সায় বার্তোমেউয়ের প্রশাসনকে। বার্সেলোনা সংক্রান্ত তথ্যের জন্য নির্ভরযোগ্য মাধ্যম মানা হয় জেরার্ড রোমেরোকে।
মেসিকে দলে রাখার জন্য তাহলে কী বার্তোমেউ যথেষ্ট চেষ্টা করছেন না? আগামী কয়েক দিনের মধ্যেই স্পষ্ট হবে ব্যাপারটা।

মন্তব্য পড়ুন 0