জামাল ভূঁইয়া।
জামাল ভূঁইয়া।ছবি: প্রথম আলো

ব্রাজিলের স্ট্রাইকার রোনালদো নাজারিওর ভক্তসংখ্যা কম নয়। সে তালিকায় যে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়াও আছেন, তা জানা গেল আজ। আজ নিজের জন্মদিনে রোনালদোপ্রীতির কথা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে জানিয়েছেন এই মিডফিল্ডার।

বর্তমানে ডেনমার্কে অবস্থান করছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক। আজ নিজের জন্মদিন উপলক্ষে ব্রাজিলের রোনালদোর ৯ নম্বর জার্সি পরা একটি ছবি পোস্ট করেছেন তিনি। ছবিটি পোস্ট করে জামাল লিখেছেন, ‘ছোটবেলা থেকেই ব্রাজিলের রোনালদো নাজারিও আমার প্রিয় ফুটবল খেলোয়াড়। ১৯৯৮ সালে এই ছবি তোলা হয়েছে, ফ্রান্সে তখন বিশ্বকাপ চলছিল। আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানানোয় সবাইকে ধন্যবাদ। ভালোবাসি সবাইকে।’

বিজ্ঞাপন

১৯৯৪ সালে ব্রাজিলের বিশ্বকাপ দলে থাকলেও সে বছর একটি ম্যাচও খেলা হয়নি ১৭ বছরের রোনালদোর। ১৯৯৮ সালে বিশ্বকাপে গিয়েছিলেন তারকা বনেই। নিজের ঝলক ঠিকই দেখিয়েছেন রোনালদো। সর্বোচ্চ গোলদাতা হতে না পারলেও ৪ গোল করেছিলেন। আর পায়ের নৈপুন্যে রানার্সআপ দলে খেলেও হয়েছিলেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়। সে বছরই বালক জামালের হৃদয়ে জায়গা করে নেন রোনালদো।

জন্মদিনে ভক্তদের কাছ থেকে অনেক শুভেচ্ছা পাচ্ছেন জামাল। জাতীয় দলের সতীর্থ খেলোয়াড় থেকে শুরু করে তাঁর ক্লাব সাইফ স্পোর্টিংয়ের সাবেক বিদেশি কোচরাও তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। শুভেচ্ছা জানানোর জন্য সবার প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন তিনি। ছুটি কাটিয়ে তিনি কবে দেশে ফিরবেন, তা এখনো চূড়ান্ত নয়। লিগের প্রথম পর্বের সময়টায় কলকাতা মোহামেডানে খেলার কারণে তাঁকে না পেলেও দ্বিতীয় পর্বে সাইফ স্পোর্টিং ক্লাবের হয়েই খেলবেন জামাল।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন