default-image

বেশি হলুদ কার্ড পাওয়ার কারণে দ্বিতীয় লেগে রক্ষণাত্মক মিডফিল্ডার কাসেমিরো আর ফরাসি ডিফেন্ডার ফারলাঁ মেন্দি খেলবেন না, সেটা নিশ্চিতই ছিল। এখন দেখা যাচ্ছে, শুধু কাসেমিরো-মেন্দিই নন, জার্মান মিডফিল্ডার টনি ক্রুসের খেলা নিয়েও আছে ঘোর সংশয়।

মাংসপেশির চোটে ভুগছেন তিনি। যে কারণে গতকাল দলের সঙ্গে অনুশীলনেই ছিলেন না। চোট ঠিক কতটা গুরুতর, সেটি জানার জন্য এর মধ্যেই বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করেছেন, ফল অবশ্য এখনো হাতে পাননি। তবে আগামী শনিবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে লিগের ম্যাচে যে খেলবেন না, সেটি নিশ্চিতই। শঙ্কা নেইমার-মেসিদের বিপক্ষে মাঠে নামা নিয়েও। আগামী বুধবার রাতে পিএসজির বিপক্ষে রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় লেগে খেলবে রিয়াল মাদ্রিদ।

default-image

স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা কোপ আর এএস জানিয়েছে এ খবর। এমনিতে নিজের মূল একাদশ নিয়ে কখনোই তেমন পরীক্ষা-নিরীক্ষা করেন না কোচ কার্লো আনচেলত্তি। তিন মিডফিল্ডার কাসেমিরো, ক্রুস আর লুকা মদরিচকেই খেলান ম্যাচের পর ম্যাচ। সেটিরই হয়তো মাশুল দিচ্ছেন ক্রুস।

ক্রুস-কাসেমিরো না খেললে পিএসজির বিপক্ষে মদরিচের সঙ্গে মাঝমাঠে খেলবেন উরুগুইয়ান মিডফিল্ডার ফেদেরিকো ভালভার্দে, ফরাসি মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গা, স্প্যানিশ মিডফিল্ডার ইসকো-দানি সেবায়োসের মধ্যে যেকোনো দুজন। কাসেমিরো খেলবেন না, এটা জানার পর এর আগে পিএসজির বিপক্ষে ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের জায়গায় ক্রুসকে খেলাতে চেয়েছিলেন আনচেলত্তি। সে পরিকল্পনা ভেস্তে যাচ্ছে।

default-image

এ মৌসুমে এর মধ্যেই ২৯ ম্যাচ খেলে ফেলেছেন ক্রুস। আলাভেসের বিপক্ষে ৩-০ গোলে জয় পাওয়ার ম্যাচেই শুধু দেখা যায়নি এই জার্মান মিডফিল্ডারকে।


তবে এত দুঃসংবাদের মধ্যেও আনচেলত্তিকে স্বস্তি দেবে চোট থেকে ডেভিড আলাবার ফিরে আসা। পিএসজির বিপক্ষে এই অস্ট্রিয়ান ডিফেন্ডারকে পাওয়া যাবে, এটা মোটামুটি নিশ্চিত। আর খেললে ফারলাঁ মেন্দির জায়গায় লেফটব্যাক হিসেবেই হয়তো খেলবেন আলাবা।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন