মেসি বার্সাতেই থাকবেন, চান গ্রিজমান।
মেসি বার্সাতেই থাকবেন, চান গ্রিজমান।ছবি: রয়টার্স

বার্সেলোনার খেলোয়াড় হিসেবে তাঁর আশাটা প্রত্যাশিতই। লিওনেল মেসির সঙ্গে কে না খেলতে চায়! বিশ্বের অন্যতম সেরা ফুটবলারটি দলে থাকা মানে জয়ের পথে মানসিকভাবে একটু হলেও এগিয়ে থাকা। আঁতোয়ান গ্রিজমান তাই বার্সেলোনার সঙ্গে মেসির বিচ্ছেদের বিপক্ষে। আগামী মৌসুমেও মেসির সঙ্গে বার্সার আক্রমণভাগে জুটি বাঁধতে চান ফরাসি ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

কিছুদিন আগে বার্সেলোনা ছাড়ার ইচ্ছা বুরোফ্যাক্সের মাধ্যমে ক্লাবকে জানান মেসি। এরপর থেকেই শুরু হয়েছে নানা রকম জল্পনা-কল্পনা, আলোচনা। আর্জেন্টিনা থেকে বার্সেলোনায় উড়ে এসেছেন তাঁর বাবা ও এজেন্ট হোর্হে মেসি। ছেলেকে বার্সা থেকে ছাড়াতে এক দফা বৈঠকও করেছেন বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে। কিন্তু এখনো দুই পক্ষের মধ্যে সম্পর্কের বরফ গলেনি। তবে এর মধ্যে গুঞ্জন চলছে বার্সেলোনায় নিজের চুক্তির মেয়াদ শেষ করে যেতে পারেন মেসি। সে ক্ষেত্রে মেসির সঙ্গে কাতালান ক্লাবটির জার্সিতে আরও এক মৌসুম জুটি বাঁধার সুযোগ পাবেন গ্রিজমান।

তবে এখনো কোনো কিছুই নিশ্চিত হয়নি। এদিকে মেসির ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়া নিয়েও কথা চাউর হয়েছে দলবদলের বাজারে। আর গ্রিজমান বার্সার হয়ে সবে মাত্র এক মৌসুম শেষ করলেন। ক্লাবটিতে এখনো সেভাবে থিতু হতে পারেননি। নিজের নামের প্রতি সুবিচারও করতে পারেননি পুরোপুরি। মেসি থাকলে কাজটা সহজই হয় ২৯ বছর বয়সী ফরোয়ার্ডের জন্য। গ্রিজমান এখন জাতীয় দলের দায়িত্ব পালনে আছেন ফ্রান্সের সঙ্গে। উয়েফা নেশনস কাপে পর্তুগাল ও ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ফ্রান্স। সেখানেই ক্লাব সতীর্থকে নিয়ে কথা বলেছেন গ্রিজমান।

default-image
বিজ্ঞাপন

সংবাদমাধ্যম ‘এম৬’কে কাল বার্সা তারকা বলেন, ‘এই বিষয়টি কোনদিকে গড়ায় তাতে নজর রাখছি আমরা। তবে এটা ক্লাব এবং তার (মেসি) মধ্যকার ব্যাপার। আমরা শুধু আশাই করতে পারি সে থেকে যাক। সবকিছু একটু একটু করে কানে এসেছে। তবে এ নিয়ে পুরোপুরি কিছুই জানি না। আপাতত জাতীয় দল নিয়েই মনোযোগী।’

মেসির বাবার সঙ্গে কথা বলার খবর জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘দেপোর্তেস কুয়াত্রো’। হোর্হে মেসি তাঁর গাড়িতে থাকতে তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, বার্সায় ২০২১ সালের জুন পর্যন্ত মেসি থাকবেন কি না এবং তারপর কি ফ্রি-এজেন্ট হিসেবে ক্লাব ছাড়বেন? মেসির বাবা নাকি জবাব সেরেছেন এক শব্দে—‘হ্যাঁ’। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মিডিয়াসেট’ কেও মেসির বাবা বলেছেন বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে আলোচনা ‘ভালো’ হয়েছে।

মেসির বার্সায় থেকে যাওয়ার সম্ভাবনার কথা কাল সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন আর্জেন্টাইন সংবাদকর্মী মার্টিন আরেভালো। ইনস্টাগ্রামে তিনি লেখেন, ‘বিশ্বসেরা ফুটবলারের ২০২১ সালের জুন পর্যন্ত থেকে যাওয়ার নিরেট সম্ভাবনা আছে। চুক্তির মেয়াদ পূর্ণ করবেন তিনি এবং এ মুহূর্তে বিষয়টি নিয়ে তিনি ভাবছেন। নেতৃত্বস্থানীয় ব্যক্তিরা তাকে (বার্সায়) থেকে যাওয়ার অনুরোধ করেছেন। মেসি খুব দ্রুতই এর সমাধান করবেন এবং জানাবেন। দেখা যাক কী ঘটে।’

বার্সার দাবি, মেসির ক্লাব ছাড়ার ইচ্ছে কথা জানানোর শেষ সময় ছিল ১০ জুন, সেটা ১০ জুনই থাকবে। করোনার কারণে মৌসুম আগস্ট পর্যন্ত পেছালেও মেসির চুক্তির শর্তের সে মেয়াদ তো আর পেছানো হয়নি। ফলে মেসি এখনো বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ এবং তাঁকে নিতে চাইলে অন্য ক্লাবকে অর্থ খরচ করেই নিতে হবে। আর বার্সেলোনার অনিচ্ছায় নিতে চাইলে সে অঙ্কটা হতে হবে ৭০ কোটি

মেসির দাবি অবশ্য অন্যরকম। বার্সার শর্ত ছিল, নতুন চুক্তিতে প্রতি মৌসুম শেষে চাইলে ক্লাব ছাড়তে পারবেন মেসি। আর্জেন্টাইন তারকা নতুন মৌসুমের আগে ক্লাব ছাড়ার ইচ্ছা প্রকাশ করে দাবি করেন, করোনাভাইরাস মহামারির কারণে যেহেতু এই মৌসুম স্বাভাবিক সময়ে শেষ হয়নি, আরও পিছিয়েছে, আর এই পেছানো সময় ধরেই বার্সার শর্তের মধ্যে থেকে সিদ্ধান্তটা নিয়েছেন তিনি। অর্থাৎ নিজেকে তিনি এখন আর বার্সার খেলোয়াড় মনে করছেন না।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন