ম্যারাডোনার সতীর্থের জীবন কাটছে ফুটপাতে

বিজ্ঞাপন
default-image
>ম্যারাডোনার সঙ্গে জিতেছেন ১৯৮৭ সিরি ‌‌‘আ’ শিরোপা। সেই নাপোলি সতীর্থ ইতালির সাবেক মিডফিল্ডার পিয়েতরো পুজন জীবন চালাতে মৌলিক চাহিদাগুলোও মেটাতে পারেন না

নাপোলির সেরা সময়ে ডিয়েগো ম্যারাডোনার সঙ্গে দলটির সদস্য ছিলেন তিনিও। ম্যারাডোনার সঙ্গে জিতেছেন ১৯৮৭ সালের সিরি ‌‌‘আ' শিরোপা। ম্যারাডোনার সেই নাপোলি সতীর্থ ইতালির সাবেক মিডফিল্ডার পিয়েত্রো পুজনের বসবাস এখন ফুটপাতে। জীবন চালাতে তিনি মৌলিক চাহিদাগুলোও মেটাতে পারেন না।

ইতালির ক্রীড়া দৈনিক গাহেত্তা দেল্লো স্পোর্তের খবর অনুযায়ী, পুজন নাপোলি থেকে ১৪ কিলোমিটার উত্তর-পূর্ব দিকের একটি শহর আচেরার রাস্তায় ঘুমান। খাচ্ছেন এর-ওর কাছে চেয়েচিন্তে! কেন এমন অবস্থা নাপোলির সাবেক এই মিডফিল্ডারের? মাদকাসক্তি, যেটির কারণে ক্যারিয়ারটা তো তাঁর ধ্বংস হয়েছেই, এখন জীবনটাও নরক হয়ে গেছে।

পুজনের কষ্টে দিনযাপনের বিষয়টি সবার গোচরে এসেছে সম্প্রতি। নাপোলির সাবেক খেলোয়াড়েরা একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলেছেন। সেখানে ছোট একটি ভিডিও ক্লিপ পাঠিয়েছেন পুজন নিজেই। যেটিতে ফুটে উঠেছে তাঁর বর্তমান দুর্দশা আর ফুটপাতে জীবন কাটানোর চিত্র।

আচেরার মেয়র রাফ্ফায়েলে লেত্তিয়েরি গাজেত্তা দেল্লো স্পোর্তকে বলেছেন, ‌‘মে মাসে তার (পুজন) সঙ্গে আমাদের কথা হয়েছে। তাকে কোভিড-১৯ রোগের জন্য জরুরি সেবা দিয়েছি আমরা। এর আগে একবার মাদকমুক্তির জন্য তাকে নিয়ে কাজ করেছি। কিন্তু তাতে কোনো ফল হয়নি। তার সাবেক সতীর্থরা যদি তাকে বোঝাতে পারে, তাহলে হয়তো ভালো হলেও হতে পারে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন