বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ার পর গত আগস্টে বার্সেলোনায় যোগ দেন আগুয়েরো। কাতালান ক্লাবটির সঙ্গে তাঁর প্রাথমিক চুক্তি ছিল দুই বছরের। কিন্তু চোটের কারণে প্রথমদিকে বেশ কয়েকটি ম্যাচে খেলতে পারেননি, আর শেষ পর্যন্ত তো হৃদযন্ত্রের জটিলতায় খেলাই থেমে গেল তাঁর।

অক্টোবরের শেষ দিকে লিগে আলাভেসের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে বুকে ব্যথা নিয়ে মাঠে শুয়ে পড়েন আগুয়েরো। পরে অবশ্য হেঁটেই মাঠ ছাড়তে পেরেছেন, তবে মাঠ থেকে তাঁকে সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় জানা যায়, তাঁর অনিয়মিত হৃদস্পন্দনের (অ্যারিথমিয়া) পুরোনো সমস্যাটা আবার মাথাচাড়া দিয়েছে।

default-image

ডাক্তাররা প্রাথমিকভাবে তিন মাস পর্যবেক্ষণে রাখার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু আরও কয়েকদফা পরীক্ষা-নিরীক্ষার পর ততদিনেই স্প্যানিশ সংবাদমাধ্যমে গুঞ্জন শুরু হয়ে যায়, আগুয়েরোর হয়তো আর ফুটবলে ফেরা হবে না। শেষ পর্যন্ত গুঞ্জনটাই দুঃসংবাদ হয়ে সত্যি হলো। গত পরশু বার্সেলোনায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আগুয়েরো জানিয়ে দেন— বিদায়, ফুটবল!

যাওয়ার আগে বার্সাকেও কৃতজ্ঞ করে রেখে গেলেন আগুয়েরো। বার্সায় তাঁর চুক্তির দ্বিতীয় মৌসুমটা তো খেলা হচ্ছে না আর, সে কারণে সে বছরের কোনো অর্থ আগুয়েরো নেবেন না বলে জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও স্পোর্ত। বার্সার আর্থিক অবস্থার যে দুর্গতি, সেটি বিবেচনায় নিয়েই আর্জেন্টাইন তারকার এই সিদ্ধান্ত। পাশাপাশি এই মৌসুমেও যতটুকু অংশ পর্যন্ত খেলেছেন, ততটুকুরই বেতন নিচ্ছেন আগুয়েরো।

আলাভেসের বিপক্ষে ম্যাচে হৃদযন্ত্রের সমস্যাটা দেখা দেওয়ার আগ পর্যন্ত বার্সার জার্সিতে সব মিলিয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন আগুয়েরো। গোল করেছেন একটি, সেটিও আবার ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

বার্সেলোনাভিত্তিক স্প্যানিশ দৈনিক স্পোর্ত লিখেছে, আগুয়েরোর দেওয়া ছাড়ের কল্যাণে বার্সা আর্থিক দিক থেকে কিছুটা দম ফেলার জায়গা পাচ্ছে। সে কারণে লিগে দানি আলভেজকে নিবন্ধিত করার ক্ষেত্রে সুবিধা হলো বার্সার।

সাও পাওলোর সঙ্গে চুক্তি বাতিল হওয়ার পর চুক্তি থেকে মুক্ত হয়ে পড়া ৩৮ বছর বয়সী ব্রাজিলিয়ান রাইটব্যাক কিছুদিন আগে আবার ফিরেছেন বার্সেলোনায়। আইনি জটিলতায় তাঁকে এখনো নিবন্ধন করানো যায়নি, তবে বার্সার দলের সঙ্গে অনুশীলন করে যাচ্ছেন আলভেজ। কাতালান ক্লাবটির আশা, আগুয়েরোর ছাড়ের পর তাঁকে ১ জানুয়ারিই নিবন্ধিত করতে পারবে তারা। সে ক্ষেত্রে ২ জানুয়ারি রিয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচেই আলভেজকে পাবেন বার্সা কোচ জাভি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন