এখন অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, ডিসি ইউনাইটেডের সঙ্গে রুনির সম্পর্ক তখনই শেষ হয়ে যায়নি। আবারও যুক্তরাষ্ট্রে ফিরছেন এই সাবেক ইংলিশ তারকা। তবে বদলেছে ভূমিকা। ডিসি ইউনাইটেডের সাবেক খেলোয়াড় রুনি এবার দলটার ফিরেছেন কোচ হয়ে। আনুষ্ঠানিকভাবে রুনির ফেরার খবর গতকালই জানিয়ে দিয়েছে ক্লাবটা।

ডার্বি কাউন্টির কোচ হিসেবে কিছুদিন আগেই পদত্যাগ করেছিলেন রুনি। ডার্বি এবার অবনমিত হলেও কোচ রুনি বেশ নাম কামিয়েছিলেন দলটার হয়ে। হয়তো চেষ্টা করলে ইংল্যান্ডেরই কোনো ক্লাবের কোচ হয়ে যেতে পারতেন। কিন্তু ইংল্যান্ডে না থেকে আবারও ওয়াশিংটনের ক্লাব ডিসি ইউনাইটেডেই ফেরার সিদ্ধান্ত নিয়েছেন ৩৬ বছর বয়সী ইংল্যান্ডের রেকর্ড গোলদাতা।

default-image

ক্যারিয়ারের এই পর্যায়ে ইংল্যান্ডে না থেকে আবারও যুক্তরাষ্ট্রে কেন ফিরছেন রুনি? প্রশ্নের জবাবে এমএলএসের প্রতি সম্মানই ঝরেছে এই সাবেক স্ট্রাইকারের কণ্ঠে, ‘আমি কিছু লেখা পড়েছি আমার যুক্তরাষ্ট্রে ফেরার ব্যাপারে, যেখানে বলা হয়েছে ক্যারিয়ারের এই পর্যায়ে যুক্তরাষ্ট্রে ফেরার সিদ্ধান্তটা আমার ক্যারিয়ারের জন্য অবনমন। তবে আমি এমনটা বিশ্বাস করি না। আমার কাছে মনে হয়েছে এসব কথা বলে এমএলএসকে একটু অসম্মানই করা হচ্ছে।’ এর আগে ডিসি ইউনাইটেডের হয়ে ৪৮ ম্যাচ খেলে ২৩ গোল করেছিলেন রুনি, ১৫ গোলে সহায়তাও ছিল তাঁর।

তবে কোচিং করাতে রুনি যুক্তরাষ্ট্রে ফিরলেও তাঁর পরিবার যাচ্ছে না সে দেশে। রুনির স্ত্রী-সন্তানেরা থাকছেন ইংল্যান্ডেই। বিভিন্ন ছুটিছাঁটায় ইংল্যান্ডে ফিরবেন এই তারকা।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন