গোল করে নতুন এক রেকর্ড গড়েন রোনালদো
গোল করে নতুন এক রেকর্ড গড়েন রোনালদোছবি: রয়টার্স

নির্ধারিত সময় শেষ হওয়ার ১০ মিনিট আগেও পূর্ণ ৩ পয়েন্ট নিশ্চিত ছিল না জুভেন্টাসের। সাসসুয়োলো তাদের কাছ থেকে ১ পয়েন্ট ছিনিয়ে নেবে কি না, সে শঙ্কাতেই ছিলেন জুভ–সমর্থকেরা।

কিন্তু ৮২ থেকে ৯২ মিনিটের মধ্যে অ্যারন রামসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে ৩–১ গোলের জয় তুলে নিয়েছে জুভেন্টাস। কাল রাতে সিরি ‘আ’–র এই ম্যাচে গোল করে দারুণ এক রেকর্ডও গড়েছেন পর্তুগিজ তারকা।

প্রথমার্ধে জুভেন্টাসকে গোছানো ফুটবল খেলতে দেয়নি সাসসুয়োলো। গোলশূন্য কেটেছে প্রথমার্ধ। তবে আক্রমণাত্মক খেলার খেসারত দিয়ে বিরতির আগেই ১০ জনে পরিণত হয় সাসুলো।

প্রথমার্ধের যোগ করা সময়ে প্রতিপক্ষের ওপর চড়াও হতে গিয়ে লাল কার্ড দেখেন সাসসুয়োলো মিডফিল্ডার পেদ্রো ওবিয়াং।

বিজ্ঞাপন

বিরতির পর ৫০ মিনিটে দূরপাল্লার শটে গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন দানিলো। এর ৮ মিনিট পরই দারুণ ফিনিশিংয়ে সাসুলোকে সমতায় ফেরান গ্রেগরি ডেফ্রেল।

এরপর দুটি পরিষ্কার সুযোগ পেয়েছিল জুভেন্টাস। রোনালদো একবার পেনাল্টির আবেদন করেও ব্যর্থ হন। প্রতিপক্ষের ভ্লাদ চিরিচেস বক্সে তাঁকে ফেলে দিয়েছিলেন।

দ্বিতীয়ার্ধে আন্দ্রেয়া পিরলোর দলের আক্রমণ সামলে প্রতি–আক্রমণে ওঠার অপেক্ষায় ছিল সাসসুয়োলো। ইতালিয়ান ফরোয়ার্ড ফ্রান্সেসকো কাপুতোর দূরপাল্লার শট থেকে গোল পায়নি তারা।

default-image

পাওলো দিবালাকে বিরতির পর আক্রমণে পায়নি ‘জুভ’। পায়ের চোট নিয়ে ৪৩ মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন আর্জেন্টাইন তারকা।

৮২ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে দেন রামসি। বাঁ প্রান্তে ফ্রাবোত্তার ক্রস থেকে আলতো টোকায় গোল করেন ওয়েলশ মিডফিল্ডার। যোগ করা সময়ের ২ মিনিটে দানিলোর দূরপাল্লার পাস থেকে ম্যাচের শেষ গোলটি করেন রোনালদো।

সিরি ‘আ’–তে চলতি মৌসুমে এটি তাঁর ১৫তম গোল। এই গোল দিয়েই অনন্য এক রেকর্ড গড়লেন পর্তুগিজ তারকা।

সর্বশেষ ১৫ মৌসুমে প্রথম খেলোয়াড় হিসেবে প্রতি মৌসুমেই ন্যূনতম ১৫টি করে গোল করলেন রোনালদো। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে এমন কীর্তি আর কারও নেই।

২০০৬–০৭ মৌসুম থেকে এই নজির গড়া শুরু করেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। জয়ের পর নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে ম্যাচের কিছু ছবি পোস্ট করে রোনালদো লেখেন, ‘গুরুত্বপূর্ণ আরও ৩টি পয়েন্ট। নিজে অবদান রাখতে পেরে ভালো লাগছে।’

১৭ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে এসি মিলান। তাদের সমান ম্যাচে ৩৭ পয়েন্ট তুলে দুইয়ে জুভেন্টাস। ১৭ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তিনে এএস রোমা।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন