default-image

তীরে এসে তরি ডুবল উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের।

ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত ঠিকঠাক রক্ষণ করে গেলেও শেষ দুই মিনিটে ঘটল বিপত্তি। দুই আর্জেন্টাইনের ঝলকে ৮৮ মিনিটে গোল খেয়ে ইউরোপা লিগ থেকে বিদায় নিল এ মৌসুমে ইউরোপা লিগে চমক জাগানো উলভস। বর্ষীয়ান মিডফিল্ডার এভার বানেগার ক্রস থেকে লুকাস ওকাম্পোসের গোল উলভসকে ছিটকে সেভিয়াকে নিয়ে গেল সেমিফাইনালে। সেমিতে আরেক ইংলিশ দল ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে স্প্যানিশ ক্লাবটি।

এর আগে সেভিয়ার হয়ে দুবার ইউরোপা লিগ জিতলেও তৃতীয়বার জিততে বানেগা কতটা মরিয়া, দেখিয়ে দিয়েছেন এই ম্যাচে। আর হবেন না কেন? এ মৌসুমের শেষে প্রিয় ক্লাবের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে, যোগ দিচ্ছেন আল শাবাবে। নিজের শেষটা রাঙাতেই যেন দুর্দান্ত ফর্মে আছেন এই তারকা। আর সেই ফর্মের ঝলকেই ম্লান হয়ে গেল উলভস। বানেগার ক্রস থেকে আসা ওকাম্পোসের হেড থেকেই মিলল সেমির টিকিট। মৌসুমে এটা ওকাম্পোসের ১৭তম গোল। এমনিতেই ইউরোপা লিগের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় মানা হয় বানেগাকে, এবার জিতলে হয়তো সামান্যতম সন্দেহও থাকবে না আর!

তবে উলভসের স্ট্রাইকার রাউল হিমেনেজও হারের জন্য নিজেকে দোষ দেবেন। তাঁর পেনাল্টিটা মিস না হলে হয়তো খেলার ফলাফল অন্যরকমও হতে পারত।

২০১৮ সালের চ্যাম্পিয়নস লিগে এই সেভিয়াই দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় করে দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেডকে। এবার ইউরোপার সেমিতে পুরোনো সেই শত্রুতা ফিরে আসছে আবার। ইউনাইটেড কী পারবে সে হারের শোধ তুলতে? দেখা যাক!

ওদিকে এক কোয়ার্টার ফাইনালে আর্জেন্টাইন ঝলক থাকলে আরেকটিতে ছিল সাম্বার সুবাস। সুইজারল্যান্ডের এফসি বাসেলকে ৪-১ গোলে হারিয়ে সেমিতে উঠেছে ইউক্রেনের ক্লাব শাখতার দোনেস্ক। চার গোলের তিনটি করেছেন ব্রাজিল তারকারা—অ্যালান প্যাট্রিক, দোদো ও তাইসন। আরেকটি গোল ইউক্রেনের ব্রাজিল-বংশোদ্ভূত তারকা জুনিয়র মোরায়েসের। সেমিতে শাখতার খেলবে ইন্টার মিলানের বিপক্ষে।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন