চোট আর করোনায় আক্রান্ত রিয়াল গত দুই দিনে পেয়েছে তিনটি সুসংবাদ
চোট আর করোনায় আক্রান্ত রিয়াল গত দুই দিনে পেয়েছে তিনটি সুসংবাদছবি: রয়টার্স

আন্তর্জাতিক বিরতির আগে একের পর এক দুঃসংবাদ এসেছে। একের পর এক খারাপ খবরে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের কপালে ভাঁজ বেড়েছে আন্তর্জাতিক বিরতির সময়েও।

আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ৯.১৫ মিনিটে যখন লিগে ভিয়ারিয়ালের মাঠে নামবে রিয়াল মাদ্রিদ, জিদান একাদশ কাদের নিয়ে সাজাবেন, তা-ই তখন দুশ্চিন্তা!

বিজ্ঞাপন

কিন্তু গত দুই দিনে একটু হলেও বুঝি দুশ্চিন্তা কমেছে জিদানের। চোট আর করোনাভাইরাসে জর্জর রিয়ালে গত দুই দিনে তিনজন করোনামুক্ত হয়েছেন।

গতকাল ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরোর করোনামুক্ত হওয়ার খবর এসেছিল, আজ একসঙ্গে আরও দুজনের করোনামুক্তির খবর এল—এদেন হ্যাজার্ড ও এদের মিলিতাও।

default-image

করোনার প্রভাব কাটাতে ইউরোপের ক্লাবগুলো যেভাবে একটানা খেলে যাচ্ছে, এর ওপর যোগ হয়েছে আন্তর্জাতিক ফুটবলও, তাতে খেলোয়াড়দের চোটে পড়া হয়তো খুবই অনুমিত ব্যাপার।

ইংলিশ ক্লাব লিভারপুল যেমন নিয়মিত একাদশের মূল চার ডিফেন্ডারকেই গত কয়েক দিনে হারিয়েছে চোটের কাছে। রিয়াল মাদ্রিদেও জেঁকে বসেছে চোট। গত কয়েক দিনে একদিন একজনের চোটের খবর এসেছে, তো পরদিন অন্যজনের।

চোটের ‘লিস্টি’ পড়ার আগে চাইলে দম নিয়ে নিতে পারেন। দুদিন আগে জার্মানিকে স্পেনের ৬-০ গোলে বিধ্বস্ত করার ম্যাচে সর্বশেষ দুঃসংবাদ পেয়েছে রিয়াল।

বিজ্ঞাপন

সেই ম্যাচে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছেড়েছেন রিয়াল ও স্পেন অধিনায়ক সের্হিও রামোস। এবারের আন্তর্জাতিক বিরতিতেই কাঁধে চোট পেয়েছেন রিয়ালের রক্ষণের মাঝে রামোসের সঙ্গী রাফায়েল ভারান।

স্ট্রাইকার করিম বেনজেমা তাঁর দেশ ফ্রান্সের হয়ে খেলতে পারেন না অনেক দিন হয়ে গেছে, কিন্তু আন্তর্জাতিক বিরতির আগেই তিনি পড়েছেন চোটে। বিরতিতে যাওয়ার আগে লিগে ভ্যালেন্সিয়ার কাছে রিয়ালের ৪-১ গোলে হারের ম্যাচটা শেষ করতে পারেননি বেনজেমা, এরপর থেকে অনুশীলন করছেন আলাদা।

উরুগুয়ের মিডফিল্ডার ফেদেরিকো ভালভার্দের শিন বোনে চিড় ধরেছে, তাঁকে বেশ কিছুদিনের জন্যই হারিয়েছে রিয়াল।

দুই রাইটব্যাক দানি কারভাহাল ও আলভারো অদ্রিওসোলা আর সেন্টারব্যাক নাচো—এই তিন ডিফেন্ডার মাত্রই তাঁদের চোট কাটিয়ে ফিরেছেন। এখনো পুরো ফিটনেস তিনজন ফিরে পেয়েছেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে।

আন্তর্জাতিক বিরতিতে যাওয়ার আগেই যেখানে চোটে জেরবার ছিল রিয়াল, তার মধ্যে দুঃসংবাদ হয়ে এসেছিল কাসেমিরো, হ্যাজার্ড আর মিলিতাওয়ের করোনায় আক্রান্ত হওয়ার খবর।

সবার আগে আক্রান্ত হয়েছিলেন মিলিতাও, এরপর একসঙ্গে আসে হ্যাজার্ড ও কাসেমিরোর আক্রান্ত হওয়ার খবর।

করোনার কারণে আন্তর্জাতিক বিরতিতে নিজ নিজ দেশের হয়ে খেলতে পারেননি তিনজনের কেউই। তা করোনামুক্ত হয়ে কাসেমিরো কালই অনুশীলনে যোগ দিয়েছেন। হ্যাজার্ড ও মিলিতাও আজ বৃহস্পতিবার বিকেলের অনুশীলন সেশনে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল।

ভিয়ারিয়ালের বিপক্ষে শনিবার খেলার মতো ম্যাচ ফিটনেস অবশ্য তিনজনের আছে কি না, তা নিয়ে সংশয় থাকছেই!

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0