বিজ্ঞাপন

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, রিয়ালের কোচ হওয়ার দৌড়ে আলেগ্রি এগিয়ে। জিদান প্রথম মেয়াদে রিয়াল কোচের দায়িত্ব ছাড়ার পর একবার ক্লাবটির সঙ্গে যোগাযোগ করেছিলেন আলেগ্রি।

তখন তাঁর ভাগ্যে শিঁকে না ছিঁড়লেও এবার সম্ভাবনা প্রবল। যদিও দলবদলের সংবাদ আগেভাগে দিয়ে আলোচিত সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো কাল টুইট করেছেন, জুভেন্টাসও নাকি আলেগ্রিকে চাচ্ছে। ইন্টার মিলানও দৌড়ে পিছিয়ে নেই। কিন্তু এএস জানিয়েছে, আলেগ্রি রিয়ালের পছন্দের তালিকায় সবার ওপরে।

default-image

ইতালিয়ান এই কোচকে নিজেদের ডাগ আউটে বসানোর আনুষ্ঠানিক ঘোষণা দেওয়াই নাকি শুধু বাকি রেখেছে রিয়াল—সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়। দেরি করার কারণ? একদম শেষ মুহূর্তে আলেগ্রির প্রতি জুভেন্টাস ও ইন্টারের আগ্রহ দেখানোর বিষয়টি।

কন্তে ইন্টারের দায়িত্ব ছেড়ে দেওয়ায় রিয়ালকে জড়িয়ে তাঁকে ঘিরে কথা উঠেছে। ইন্টারকে এ মৌসুমে লিগ জেতানো কন্তের শিরোপা জয়ের রেকর্ডও খুব ভালো।

জুভেন্টাসকে টানা তিন লিগ শিরোপা জেতানোর পাশাপাশি চেলসিকে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপাও জিতিয়েছিলেন এই ইতালিয়ান। ওদিকে রিয়ালের রিজার্ভ (কাস্তিয়া) দলের কোচের দায়িত্ব সামলাচ্ছেন রাউল।

ইতালিয়ান ক্লাবগুলোর আগ্রহে না তাকিয়ে আলেগ্রি অপেক্ষায় আছেন রিয়ালের ডাক পাওয়ার। এদিকে জিদান শেষ কথা না বলার আগপর্যন্ত রিয়ালও ভদ্রতা বজায় রেখে সরাসরি যোগাযোগ করেনি আলেগ্রির সঙ্গে। তবে কন্তের রিয়ালে আসার সম্ভাবনা দেখছে না এএস।

তাদের মতে, আলেগ্রির সঙ্গে রিয়ালের কথাবার্তা আলোর মুখ না দেখলেই কেবল কন্তের সম্ভাবনা বাড়তে পারে। যদিও এএস এরই মধ্যে জানিয়ে দিয়েছে, কার্লো আনচেলত্তির মতো বিশাল বহর নিয়ে তিনি রিয়ালে আসবেন না।

নিজের কোচিং স্টাফে ১৫ জন নিয়ে রিয়ালের দায়িত্ব নিয়েছিলেন আনচেলত্তি। আলেগ্রি দায়িত্ব নিলে তাঁর সঙ্গে সর্বোচ্চ তিন-চার থাকতে পারেন।

রাউলকে মূল দলের দায়িত্ব দেওয়ার বিষয়ে এক সময় সত্যি সত্যি ভাবতে শুরু করেছিল রিয়াল। কিন্তু মূল দলে ঢোকার আগে খেলোয়াড়দের ভালোভাবে অনুশীলন করানোটাই বেশি পছন্দ রিয়ালের সাবেক এই স্ট্রাইকারের। আলেগ্রিকে নিয়ে আসতে ব্যর্থ হলে তখন বিকল্প ব্যবস্থা হিসেবে রাউলকে মূল দলের দায়িত্ব দিতে পারে রিয়াল—জানিয়েছে এএস।

যদিও কন্তে ও রাউলকে পাশে রেখেই তারা নিজেদের প্রতিবেদনে সরাসরি বলে দিয়েছে ‘আলেগ্রি ইজ দ্য চোজেন ওয়ান’—অর্থাৎ, রিয়াল আলেগ্রিকেই চায়।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন