কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদ যাওয়ার গুঞ্জন আছে অনেকদিন ধরেই।
কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদ যাওয়ার গুঞ্জন আছে অনেকদিন ধরেই।ছবি: রয়টার্স

কিলিয়ান এমবাপ্পে কি পিএসজি ছাড়বেন? করোনাকালে আর্থিকভাবে খুব একটা ক্ষতিগ্রস্ত না হওয়া দলগুলোর একটি পিএসজি। অথচ এমবাপ্পেকে নিয়ে শুরু হয়েছে নতুন গুঞ্জন। পিএসজির সঙ্গে চুক্তি নবায়নে এখনো সাড়া দেননি এমবাপ্পে। পিএসজি যদিও খুব করে চাইছে বিশ্বকাপজয়ী এই ফরাসি ফুটবলারকে চুক্তির টেবিলে বসাতে। কিন্তু দলবদলের বাজারে জোর গুঞ্জন, এমবাপ্পে হয়তো পিএসজি ছেড়ে চলে যেতে পারেন রিয়াল মাদ্রিদে। স্প্যানিশ এই ক্লাবটি অনেক দিন ধরেই এমবাপ্পেকে রিয়ালের জার্সিতে দেখতে চায়।

এমবাপ্পে যদি শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদে চলেই যান তবে কপাল পুড়তে পারে এডেন হ্যাজার্ডের। বেলজিয়ান তারকার রিয়াল অধ্যায়ও শেষ হয়ে যেতে পারে। কারণ, এমবাপ্পে ও হ্যাজার্ড, দুজনই যে খেলে থাকেন একই পজিশনে।

বিজ্ঞাপন
default-image

দুই বছর আগে চেলসি ছেড়ে ১০০ মিলিয়ন ইউরোতে নতুন চ্যালেঞ্জের খোঁজে রিয়াল মাদ্রিদে যোগ দেন হ্যাজার্ড। রিয়াল মাদ্রিদ ক্লাবের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড় এই বেলজিয়াম তারকাই। ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসে যাওয়ার পর ভাবা হচ্ছিল সেই শূন্যতা পূরণ করতে পারবেন হ্যাজার্ড। কিন্তু বেশির ভাগ সময়ই চোটের কারণে দর্শক হয়ে বসে থাকতে হয়েছে তাঁকে। কখনো নিজেকে হারিয়ে খুঁজেছেন। যে কারণে রিয়াল মাদ্রিদ তাঁর কাছ থেকে সেরা খেলাটা পায়নি।

গত দুই মৌসুমে সব মিলিয়ে রিয়ালের ৪০টি ম্যাচে খেলতে পারেননি চোটের জন্য। নিজের ওপরও যেন আত্মবিশ্বাস দিন দিন কমতে শুরু করেছে হ্যাজার্ডের। ক্লাব কর্মকর্তারাও যেন তাঁর ওপর আস্থা হারাতে শুরু করেছেন।

default-image

আর ঠিক এই সময়েই রিয়ালে যোগ দেওয়ার গুঞ্জন এমবাপ্পের। যার কিনা আবার প্রিয় জায়গা আক্রমণভাগের বাঁ প্রান্ত। হ্যাজার্ডও খেলে থাকেন ওই পজিশনেই। যদিও এমবাপ্পে পিএসজির আক্রমণভাগের কেন্দ্রেও খেলেছেন অনেক ম্যাচ। তবে মরিসিও পচেত্তিনো পিএসজির কোচ হয়ে আসার পর এমবাপ্পেকে আক্রমণভাগের ডান পাশে খেলাতে চেয়েছেন। বিশ্বকাপজয়ী ফরাসি তারকা অবশ্য আপত্তি জানিয়েছেন তাতে, আর্জেন্টাইন কোচকে এও জানিয়ে দিয়েছেন আক্রমণভাগের মাঝে খেলতেও স্বস্তি পান না তিনি।

সেই এমবাপ্পে নিজের প্রিয় পজিশনে খেলার স্বাধীনতা চাইতেই পারেন। মাদ্রিদ হয়তো তাঁর এই চাওয়াটা ফিরিয়ে দেবে না। আর এ কারণেই হ্যাজার্ডের জায়গা হারানোর শঙ্কা তৈরি হতে পারে। যদি এমবাপ্পে রিয়ালে যোগ দেন তাহলে জিদানকে এটা নিয়ে আবার ভাবতে হবে। কে জানে এরপরই হয়তো হ্যাজার্ডের রিয়াল মাদ্রিদ ক্যারিয়ার থমকে যেতে পারে।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন