default-image

ম্যানচেস্টার সিটির সাবেক আর্জেন্টাইন স্ট্রাইকার কার্লোস তেভেজ সেটাই বললেন। রিয়ালকে হুঁশিয়ারি দিয়ে জাতীয় দলে মেসিদের সাবেক এই সতীর্থ জানিয়েছেন, সিটিকে নিয়ে চিন্তিত হওয়া উচিত রিয়ালের।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সিটিতে যোগ দিয়েছিলেন তেভেজ। মালিকানা বদলের পর সিটির শুরুর দিককার সাফল্যে তেভেজের অবদান অনেক। সিটির অন্যতম কিংবদন্তি মানা হয় তাঁকে। সিটির প্রতি তেভেজের মনে বাড়তি দরদ থাকবে, সেটাই স্বাভাবিক।

default-image

কাল প্রথম লেগে ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই ক্লাব। সে ম্যাচের আগেই ম্যানচেস্টার সিটির ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে রিয়ালকে সতর্ক করলেন তেভেজ, ‘এখন ব্যাপারটা একদমই ভিন্ন। এখন রিয়ালেরই উল্টো সিটিকে নিয়ে চিন্তা করা উচিত। এখন রিয়ালের চেয়ে সিটিরই সুবিধা বেশি। এখন প্রতিপক্ষরা সিটি কী করতে পারে, এটা দেখার জন্য সিটির খেলার দিকেই লক্ষ রাখে।’

তেভেজের মতে, রিয়ালের মতো ইউরোপের ঐতিহ্যবাহী যেকোনো ক্লাবকে হারানোর সামর্থ্য রাখে ম্যানচেস্টার সিটি, ‘আমাদের এখন যে মানের খেলোয়াড় আছে, কয়েক বছর ধরে ফুটবলের দিক দিয়ে সিটি যেমন অবকাঠামো গড়ে তুলছে, সে দিক দিয়ে চিন্তা করলে আমরা এখন ইউরোপের যেকোনো বড় ক্লাবকে হারানোর সামর্থ্য রাখি।’

সিটির বিপক্ষে রিয়ালের অতীত রেকর্ড অবশ্য তেভেজের কথার সমর্থন দিচ্ছে। চ্যাম্পিয়নস লিগে রিয়াল-সিটি একদম সমানে-সমান। এখন পর্যন্ত এই প্রতিযোগিতায় সিটির বিপক্ষে ছয় ম্যাচ খেলেছে রিয়াল, জয়-পরাজয়-ড্র দুটি করে।

চ্যাম্পিয়নস লিগে সর্বশেষ যে দুবার এই দুই ক্লাব মুখোমুখি হয়েছিল, দুই ম্যাচেই রিয়াল হেরেছিল। রিয়ালকে টপকে পরের রাউন্ডে উঠেছিল সিটি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন