রোনালদোকে টপকে মুকুট দিবালার

বিজ্ঞাপন
default-image
সিরি ‘আ’র সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পাওলো দিবালা। ইতালিয়ান লিগের সেরা মিডফিল্ডারও এক আর্জেন্টাইন

সেরা খেলোয়াড় ঘোষণা করা হচ্ছে ইতালিতে। আর তাতে চাইলে আনন্দিত হতে পারে আর্জেন্টিনা সমর্থকেরা। এ মৌসুমে সিরি ‘আ’র সেরা খেলোয়াড় হিসেবে পাওলো দিবালার নাম ঘোষণা করা হয়েছে। লিগের সেরা খেলোয়াড়দের মধ্যে জায়গা পেয়েছেন আরেক আর্জেন্টাইন। আতালান্তার হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানো পাও গোমেজ হয়েছেন লিগের সেরা মিডফিল্ডার।

এবার অনেক রেকর্ডেই ভাগ বসাতে পারতেন ক্রিস্টিয়ানো রোনালদো। তা না হলেও জুভেন্টাসের টানা নবম চ্যাম্পিয়ন হওয়ার পথে যা করেছেন তাই-বা কম কিসের। ইতালিয়ান লিগে দ্রুততম সময়ে করেছেন পঞ্চাশ গোল। সিরি ‘আ’তে চার ম্যাচ বাকি থাকতেই হয়ে গিয়েছিল ৩০ গোল। অবশেষে ৩৩ ম্যাচ খেলে থেমেছেন ৩১ গোল করে। এমন পারফরম্যান্সের পর লিগের সেরা খেলোয়াড়ের মুকুট তাঁর মাথায় উঠবে, তা অনেকেই ধরে নিয়েছিলেন। গত মৌসুমে যে এর চেয়েও অনেক কম অবদান রেখেই সেরা হয়েছিলেন রোনালদো।

কিন্তু এবার লিগের সেরা খেলোয়াড়ের মুকুট জয় করেছেন ক্লাব সতীর্থ পাওলো দিবালা। লিগের মৌসুম সেরা ফুটবলার হিসেবে ইতালিয়ান ফুটবল কর্তৃপক্ষ আজ ঘোষণা দিয়েছে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের নাম।

গত বছর রোনালদো আসার পর জুভদের দলে অনেকটা আড়ালে চলে গিয়েছিলেন দিবালা। এবার শুরু থেকেই ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি ছিল তার পারফরম্যান্সে। কিন্তু করোনা বড় এক ধাক্কা হয়ে এসেছিল। বারবার করোনা পজিটিভ হয়ে আলোচনায় এসেছিলেন দিবালা। মাঠে ফিরে ঠিকই নিজের কাজটি করে গিয়েছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। রোনালদোর সমান ম্যাচ খেলে ১১ গোলের সঙ্গে গোলে অবদান রেখেছে এগারো টিতে। তবে পরিসংখ্যান দিয়ে এবারের দিবালার পায়ের ঝলক বোঝানো যাবে না। গুরুত্বপূর্ণ ম্যাচগুলোর মোড় ঘুরিয়ে দিয়েছিলেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

সিরি ‘আ’তে সেরা গোলরক্ষক হয়েছেন জুভেন্টাসেরই ভয়েচেক সেজনি। সেরা তরুণ খেলোয়াড়ও জুভেন্টাসেরই। পার্মার হয়ে আলো কেড়ে সেরা তরুণ হয়েছেন সুইডিশ দেয়ান কুলুসেভস্কি, কিন্তু ধারে খেলতে যাওয়া এই তরুণকে নিশ্চয় নতুন মৌসুমে স্কোয়াডে রাখবে জুভেন্টাস। লিগের সেরা ডিফেন্ডার হয়েছেন ইন্টার মিলানের স্তেফান দি ভ্রিজ। সেরা স্ট্রাইকার রেকর্ড ৩৬ গোল করা লাৎসিও চিরো ইমমোবিলে। আর সেরা মিডফিল্ডার আলেহান্দ্রো (পাও) গোমেজ। ২০১৭ সালে জাতীয় দলে খেলা ৩২ বছর বয়সী এই মিডফিল্ডার ৭ গোলের সঙ্গে সতীর্থদের দিয়ে আরও ১৬ গোল করিয়েছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন