বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

২০১৮ সালে বিশ্বকাপ জয়ের পরই ফ্রান্সের নতুন প্রজন্মের আদর্শ হয়ে উঠেছেন। কিশোরদের অনুপ্রেরণা দেওয়ার জন্যই নিজের জীবনের বর্ণনা দেওয়া একটি কমিকস বের করেছেন। কমিকস আঁকিয়ে ফারোর সঙ্গে ২৩৩ পৃষ্ঠার এই বইয়ে একাডেমিতে বেড়ে ওঠা, পিএসজিতে যোগ দেওয়া এবং পিএসজির সভাপতি নাসের আল-খেলাইফির সঙ্গে তাঁর মা–বাবার আলোচনার প্রসঙ্গও উঠে এসেছে।

default-image

কমিকসে ১৪ বছর বয়সী এমবাপ্পের রিয়ালের একাডেমি ভালদেবেবাস ঘুরে আসা ও স্বপ্নের তারকা রোনালদোর সঙ্গে দেখা করার প্রসঙ্গটি বেশ কয়েক পৃষ্ঠাজুড়ে দেওয়া হয়েছে। কমিকসে এমবাপ্পেকে তাঁর বাবাকে বলতে দেখা গেছে, এভাবে রিয়ালে ঘুরে আসা এবং রোনালদো ও জিদানের সঙ্গে দেখা হওয়া দিনটি তাঁর জীবনের শ্রেষ্ঠ দিন। সেখানেই দেখা গেছে, কীভাবে এমবাপ্পেকে নিজে গাড়ি চালিয়ে একাডেমিতে নিয়ে যাচ্ছেন জিদান। একাডেমি ঘুরে আসার পর রোনালদোর সঙ্গে দেখা করেছেন এমবাপ্পে। আর এ দুজনের ছবি তুলে দিয়েছেন জিদান।

default-image

কমিকসে এমবাপ্পের পিএসজিতে যোগ দেওয়ার গল্পটাও দেখানো হয়েছে। ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ও পিএসজি—দুই দলই এমবাপ্পেকে নিতে চেয়েছিল। মোনাকোর সহসভাপতি ভাদিম ভাসিলিয়েভ তখন এমবাপ্পের পরিবারকে বুঝিয়েছেন, পিএসজির প্রস্তাব ফিরিয়ে দেওয়া বোকামি হবে। কমিকসে দেখানো হয়েছে, এমবাপ্পে রিয়ালেই যেতে চেয়েছিলেন। কিন্তু পিএসজির নাসের আল-খেলাইফি আর্থিক সংগতি নীতিকে পাশ কাটিয়ে তাঁকে পিএসজিতে নিয়ে গেছেন, এটাও রসিকতার সুরে জানানো হয়েছে। বইয়ে এটাও বলা হয়েছে, এমবাপ্পে ও তাঁর মাকে পিএসজি জানিয়েছে, বোনাস ছাড়াই বছরে ১ কোটি ৮০ লাখ ইউরো পাবেন ১৮ বছরের এমবাপ্পে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন