য়াল মাদ্রিদকে এগিয়ে দেওয়া গোলটি করে করিম বেনজেমার উদযাপন।
য়াল মাদ্রিদকে এগিয়ে দেওয়া গোলটি করে করিম বেনজেমার উদযাপন। ছবি: রয়টার্স

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়েছেন ২০১৮ সালে। পর্তুগিজ তারকা রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লেখানোর পর আর কোনো এল ক্লাসিকোতে গোল পাননি লিওনেল মেসি। কে জানে কেন! রোনালদো স্পেন থেকে ইতালিতে যাওয়ার সময় মেসির এল ক্লাসিকোর গোল নিয়ে গেছেন! কিন্তু রোনালদো যেতেই যেন তাঁর ছায়া থেকে বেরিয়ে এসে নিজের আসল রূপটা দেখাতে শুরু করেছেন করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের গোলের প্রধান উৎস এখন তো তিনিই।

রোনালদো রিয়াল ছাড়ার মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ ম্যাচ খেলে মাত্র ১২ গোল করেছিলেন বেনজেমা। তার আগের মৌসুমে খেলেছেন ৪৮ ম্যাচ, গোল করেছিলেন ১৯টি। কিন্তু রোনালদো যাওয়ার পরের মৌসুমেই যেন খোলস ছেড়ে বেরিয়ে আসেন বেনজেমা। ২০১৮–১৯ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে খেলেছেন ৫৩ ম্যাচ। ফরাসি স্ট্রাইকার গোল করেছেন ৩০টি। গত মৌসুমেও তাঁর গোল ৪৮ ম্যাচে ২৭টি।

চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ৩৫ ম্যাচ। গোলসংখ্যা কত? এখন পর্যন্ত ২৫টি! এভাবে গোল করতে করতে বেনজেমা ছুঁয়ে ফেলেছেন রোনালদো, রুড ফন নিস্টলরয় ও গ্যারেথ বেলের একটি কীর্তি। কাল বার্সেলোনার বিপক্ষে রিয়াল মাদ্রিদের ২–১ গোলের জয়ে প্রথম গোলটি করেছেন বেনজেমা। ১৩ মিনিটে করা সেই গোলেই রিয়াল মাদ্রিদের একটি রেকর্ডের ছোট্ট তালিকায় ঢুকে গেছেন বেনজেমা।

default-image
বিজ্ঞাপন

বার্সেলোনার বিপক্ষে এ গোল লিগে বেনজেমার টানা সপ্তম গোল। রিয়ালের হয়ে এর আগে লিগে টানা ৭ ম্যাচে গোল করার কীর্তি আছে শুধু পর্তুগিজ উইঙ্গার রোনালদো, ডাচ স্ট্রাইকার নিস্টলরয় ও ওয়েলসের ফরোয়ার্ড বেলের। টানা সপ্তম গোল করা বেনজেমা লিগে সব মিলিয়ে এখন পর্যন্ত গোল করেছেন ২৬ ম্যাচে ১৯টি।

লিগে বেনজেমার টানা গোল করার শুরু এ বছরের ৯ ফেব্রুয়ারি। হেতাফের বিপক্ষে ঘরের মাঠে ২–০ গোলের জয়ে প্রথম গোলটি করেছিলেন ফরাসি স্ট্রাইকার। এরপর ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্সিয়ার বিপক্ষে আবারও ঘরের মাঠে ২–০ গোলের জয়ে প্রথম গোলটি করেছেন তিনি। এরপর আতলেতিকো মাদ্রিদের মাঠে দলকে ১–১ গোলে ড্র এনে দিতে গোল করেছেন বেনজেমা, যেটি ছিল তাঁর টানা তৃতীয় গোল। পরের ম্যাচেই নিজেদের মাঠে এলচের বিপক্ষে রিয়াল ২–১ গোলে জেতে বেনজেমার জোড়া গোলে। এরপর সেলতার বিপক্ষে জোড়ো গোল করেন বেনজেমা, রিয়াল ম্যাচটি জেতে ৩–১ গোলে। এরপর এইবারের বিপক্ষে গোল আর কাল টানা সপ্তম ম্যাচে গোল পেলেন বার্সার বিপক্ষে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন