লওতারোকে নিয়ে থেমে গেছে ইন্টার–বার্সা আলোচনা
লওতারোকে নিয়ে থেমে গেছে ইন্টার–বার্সা আলোচনাছবি: রয়টার্স

লিওনেল মেসিকে নিয়ে ঝামেলা আপাতত শেষ। আর্জেন্টাইন ফরোয়ার্ড গতকাল থেকে অনুশীলনও শুরু করে দিয়েছেন। এবার বার্সেলোনা দলবদলের বাজারে আরও ভালো করে মনোযোগ দিতেই পারে। সেই মনোযোগ দেওয়া বলতে আসলে লওতারো মার্তিনেজকে দলে ভেড়ানোর চেষ্টা করা। কিন্তু সেটা তারা করছে কই! লওতারোর ক্লাব ইন্টার মিলানের সহসভাপতি হাভিয়ের জানেত্তি জানিয়েছেন এই মুহূর্তে লওতারোকে নিয়ে বার্সেলোনার সঙ্গে কোনো আলোচনা হচ্ছে না!

default-image
বিজ্ঞাপন

করোনাবিঘ্নিত মৌসুম শেষ হওয়ার আগেই লওতারোকে পাওয়ার দৌড়ে নেমেছিল বার্সেলোনা। লুইস সুয়ারেজ ‘বুড়িয়ে’ গেছেন, আগের সেই ধার আর নেই উরুগুইয়ান স্ট্রাইকারের। মেসিকে যোগ্য একজন সঙ্গী দিতেই লওতারোকে খুব করে চাইছিল বার্সা। এখন তো আর্জেন্টাইন স্ট্রাইকারকে আরও বেশি করেই চাওয়ার কথা নতুন কোচ রোনাল্ড কোম্যানের। ডাচ এই কোচ বার্সেলোনার দায়িত্ব নিয়েই বলেছেন, সুয়ারেজ তাঁর পরিকল্পনায় নেই।

সুয়ারেজের বার্সা ছাড়াটা এখন সময়ের ব্যাপার। তাঁর জুভেন্টাসে যাওয়ার কথা চলছে। উরুগুইয়ান স্ট্রাইকারের একজন বিকল্প তো লাগবেই বার্সেলোনার। সেই বিকল্প এই মুহূর্তে লওতারোর চেয়ে ভালো আর কে হতে পারে? আর্জেন্টিনার রেসিং ক্লাব থেকে ইন্টার মিলানে নাম লিখিয়েছেন ২০১৮ সালে। ইতালির ক্লাবটিতে নাম লেখানোর পর প্রথম মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ ম্যাচ খেলে করেছেন ৯ গোল। এত দিনে ইতালির জল-হাওয়ার সঙ্গে মানিয়ে নিয়েছেন। সদ্য শেষ হওয়া মৌসুমে তাই বিকশিত চেহারায় দেখা গেছে তাঁকে। ৪৯ ম্যাচ খেলে করেছেন ২১ গোল। রোমেলু লুকাকুর সঙ্গে তাঁর জুটিটাও বেশ জমে উঠেছে।

বিজ্ঞাপন

এমন স্ট্রাইকারকে পাওয়ার দৌড়টা হঠাৎ করেই কেন থামিয়ে দেওয়ার কারণ কী? জানেত্তি বলেছেন, ‘সে (লওতারো) অসাধারণ প্রতিভাবান একজন তরুণ খেলোয়াড়। যেকোনো দলই তাকে পেতে তো চাইবেই। কিন্তু আমার মনে হচ্ছে লওতারো ইতালিতেই থাকতে চায়। এই মুহূর্তে লওতারোকে নিয়ে ইন্টার ও বার্সার মধ্যে কোনো আলোচনা হচ্ছে না। আমরা ওকে নিয়ে খুশি। লওতারোও এখানে সুখেই আছে।’

স্পেনের সংবাদমাধ্যম অবশ্য অন্য কথা বলছে। লওতারোর জন্য ইন্টার মিলান ৮ কোটি ৫০ লাখ ইউরো চাইছে। আর্জেন্টিনার হয়ে ১৭ ম্যাচে ৯ গোল করা স্ট্রাইকারের জন্য এই মুহূর্তে এত অর্থ ব্যয় করতে চাইছে না বার্সেলোনা। স্পেনের ক্রীড়া দৈনিক স্পোর্তের খবর, ২৩ বছর বয়সী লওতারোর জন্য ৬ কোটি ৫০ লাখ ইউরোর সঙ্গে একজন খেলোয়াড় দিতে রাজি কাতালান ক্লাবটি।

মন্তব্য পড়ুন 0