রামোস থাকবেন না রিয়ালে?
রামোস থাকবেন না রিয়ালে?ছবি: রয়টার্স

রিয়ালের সঙ্গে অধিনায়ক সের্হিও রামোসের চুক্তি একদম শেষের পথে। চুক্তি বাড়ানো না হলে আগামী জুনেই ঠিকানা বদলাতে হবে রামোসকে। নতুন চুক্তি নিয়ে রিয়ালের সঙ্গে অধিনায়কের আলোচনাও আটকে গেছে। বিভিন্ন স্প্যানিশ সংবাদমাধ্যমের খবরে জানা যাচ্ছে, নতুন চুক্তির টাকার অঙ্ক নিয়ে বনিবনা হচ্ছে না রামোস আর রিয়ালের। আবার কোনো কোনো সংবাদমাধ্যম জানাচ্ছে, টাকার অঙ্ক নিয়ে ঝামেলা নয়, ঝামেলাটা চুক্তির সময় নিয়ে।

তবে ঘটনা যা-ই হোক না কেন, রিয়াল-রামোসের সম্পর্ক যে আস্তে আস্তে তলানিতে গিয়ে ঠেকছে এই চুক্তি নিয়ে, তা আর বলার অপেক্ষা রাখে না। এর মধ্যে রামোস এমন এক কাণ্ড ঘটালেন, তাতে যেন আরও স্পষ্ট হয়ে গেল, দলের সঙ্গে অধিনায়কের সুসম্পর্ক নেই আর।

বিজ্ঞাপন

এমনিতেই ইনস্টাগ্রামে বেশ সক্রিয় রামোস। প্রতিদিন কী করছেন না করছেন, কতটুকু অনুশীলন করছেন—রামোসের অনুসারীরা আপডেট পেয়ে যান প্রতিনিয়ত। সেই রামোসই এবার এক ভক্তের ইনস্টাগ্রাম পেজের এক বিতর্কিত পোস্টে লাইক দিয়ে নিজেকে নিয়ে গুঞ্জন বাড়িয়ে দিয়েছেন।

কী সেই পোস্ট? কোন পেজের পোস্ট সেটি?

পেজটার নাম রিয়ালমাদ্রিদসিএফ ফর এভার। তারাই চুক্তি নিয়ে রিয়ালের সঙ্গে রামোসের দোটানা নিয়ে একটা পোস্ট দিয়েছে, ‘রিয়াল মাদ্রিদ এখন নিশ্চিত, রামোস আগামী গ্রীষ্মে ক্লাব ছাড়বেন। এভাবেই আমরা আমাদের কিংবদন্তিদের সঙ্গে ব্যবহার করি। হৃদয়বিদারক।’ পোস্টের সঙ্গে একটা ছবিও জুড়ে দেওয়া হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, অধোবদনে বসে আছেন রামোস। ওই পোস্টে লেখা বা ছবি নয়, নজরে পড়েছে রামোসের ‘লাইক’। অর্থাৎ অনুচ্চারেই যেন পোস্টের প্রতিটি শব্দের সঙ্গে নিজের একাত্মতা ঘোষণা করলেন রিয়াল অধিনায়ক!

default-image

তবে রামোস বা তাঁর মুখপাত্রদের সামাজিক যোগাযোগমাধ্যমে এমন ইঙ্গিতের ব্যাপার কিন্তু এবারই প্রথম নয়; এর আগে রামোসের ভাই ও মুখপাত্র রেনে রামোস স্প্যানিশ টেলিভিশন অনুষ্ঠান ‘এল চিরিঙ্গিতো’–এর ফুটবল বিশেষজ্ঞ আলফ্রেদো দুরোর একটা টুইটে লাইক দিয়ে বিতর্ক উসকে দিয়েছিলেন, যেখানে লেখা ছিল, ‘অনুগ্রহ করে কেউ আমাকে বোঝান, রিয়াল আর রামোসের মধ্যে সম্পর্কটা এত খারাপের দিকে কীভাবে গেল? কীভাবে রিয়াল তার অধিনায়ক ও দলের অন্যতম একজন কিংবদন্তিকে এমন এক অবস্থায় ফেলে দিল, যে অবস্থা থেকে সে চাইলেই অন্য ক্লাবের হয়ে সই করতে পারে?’

আগামী জুন না আসা পর্যন্ত এ নাটকের ইতি ঘটবে না, নিশ্চিত।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন