বিজ্ঞাপন

স্কাই স্পোর্টসের খবর, লাৎসিওর কোচ সিমোনে ইনজাগিকে নিয়ে আসতে পারে ইন্টার। মাদ্রিদভিত্তিক পত্রিকা এএস লিখেছে, বিকল্প হিসেবে শোনা যাচ্ছে জুভেন্টাসের সাবেক কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি, জুভেন্টাস-নাপোলি-চেলসির সাবেক কোচ মরিসিও সারি কিংবা বোলোনিয়ার বর্তমান ও এসি মিলানের সাবেক কোচ সিনিসা মিহাইলোভিচের নামও। কন্তে এরপর কোথায় যাবেন তা এখনো নিশ্চিত নয়। তবে এএস তাঁর সঙ্গে রিয়াল মাদ্রিদকে জড়িয়ে গুঞ্জনের কথা লিখেছে।

২০১০ সালে জোসে মরিনিওর অধীনে লিগ-চ্যাম্পিয়নস লিগসহ মৌসুমে তিন বড় শিরোপার তিনটিই জিতেছিল ইন্টার, এরপর মাঝে এত বছর খরা গেছে। ২০১১ সালে এসি মিলান আর এর পরের টানা ৯ বছর লিগের শিরোপা জুভেন্টাসকে জিততে দেখেছে ইন্টার। কন্তে এসে খরা ঘুচিয়েছেন। এই কন্তের অধীনেই ২০১২ সালে লিগ জিতে জুভেন্টাসের টানা নয় লিগ শিরোপা জেতার পথে যাত্রা শুরু হয়েছিল, সেই কন্তেই এসে জুভকে থামালেন। গৌরবে ভাসালেন ইন্টারকে।

default-image

কিন্তু সুখ বেশিদিন ইন্টারের কপালে সইল না। ক্লাবের খরচ কমাতে ইন্টারের মালিক প্রতিষ্ঠান চীনা কোম্পানি সুনিং হোল্ডিং গ্রুপ যেসব পরিকল্পনা হাতে নিয়েছে, তা পছন্দ হয়নি কন্তের। করোনায় আর্থিকভাবে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে সুনিং। করোনার প্রভাব ইন্টারের ওপর তাই অনেক বেশি পড়েছে। সে কারণে খেলোয়াড়দের ১৫ থেকে ২০ শতাংশ বেতন কমানোর অনুরোধ করেছে সুনিং। স্কাই স্পোর্টস লিখেছে, কন্তের বেতনও ১৫ থেকে ২০ শতাংশ কমানোর কথা বলেছিল মালিকপক্ষ।

এর পাশাপাশি ক্ষতি পোষাতে ইন্টারের মালিকপক্ষ খেলোয়াড় বিক্রি করে আগামী মৌসুমের শুরুতে ৭০ মিলিয়ন বা ৭ কোটি ইউরো তুলে আনার পরিকল্পনা করছে।

default-image

তারকা খেলোয়াড়দের এক-দুজনকে ইন্টার বিক্রি করে দেবে, এমনটাই শোনা যাচ্ছে। ৫১ বছর বয়সী কন্তে এসবে রাজি হননি। তাঁর শর্ত ছিল, রোমেলু লুকাকু, লওতারো মার্তিনেজ, মিলান স্ক্রিনিয়ারসহ ৮ খেলোয়াড়কে বিক্রি করার কথা ভাবাই যাবে না! কিন্তু ক্লাব চাইছে, খরচ কমানোর লক্ষ্যে বেশি বেতনভোগী তারকা কোনো খেলোয়াড়কে বিক্রি করে তরুণ খেলোয়াড়কে গড়ে তুলতে।
গতকালই কন্তের ইন্টার ছাড়ার কথা জানিয়েছিল ইতালিয়ান দুই সংবাদপত্র করিয়েরে দেল্লো স্পোর্ত ও লা গাজেত্তা দেল্লো স্পোর্ত। স্কাই স্পোর্টস লিখেছে, আজ বুধবার ইন্টারের মালিক স্টিভেন ঝ্যাং ক্লাবে এসে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এরপর দুই পক্ষের সমঝোতায় কন্তে-ইন্টার বিচ্ছেদ হলো। স্কাই স্পোর্টস জানাচ্ছে, বিচ্ছেদের জন্য কন্তেকে ৭ মিলিয়ন বা ৭০ লাখ ইউরো দিয়েছে ইন্টার।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন