পগবার গোলেই বার্নলিকে হারাল ম্যানচেস্টার ইউনাইটেড।
পগবার গোলেই বার্নলিকে হারাল ম্যানচেস্টার ইউনাইটেড।ছবি: রয়টার্স

ইতিহাস বিবেচনায় চিরপ্রতিদ্বন্দ্বী হলেও ইংলিশ প্রিমিয়ার লিগে কয়বার শিরোপার জন্য মুখোমুখি লড়াই করেছে লিভারপুল আর ম্যানচেস্টার ইউনাইটেড? হাতে গোনা যাবে। ইউনাইটেডের যখন স্বর্ণসময়, লিভারপুল তখন নিজেদের হারিয়ে খুঁজেছে। উত্থান ঘটেছে চেলসি ও ম্যানচেস্টার সিটির মতো শক্তির। কিন্তু এত দিন পর আবারও লিগ টেবিলের প্রথম দুই স্থানে জায়গা করে নিয়েছে পুরোনো দুই শত্রু।

গত রাতে বার্নলিকে ১-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। একইসংখ্যক ম্যাচ খেলে ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। ফরাসি মিডফিল্ডার পল পগবার গোলেই নির্ধারিত হয়েছে ম্যাচের ভাগ্য। আগামী রোববার লিগ ম্যাচে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে মুখোমুখি হতে যাচ্ছে এই দুই দল। ইউনাইটেড শীর্ষে, লিভারপুল তার ঠিক পেছনে, এটা তো আছেই। তার ওপর নিজেদের মাঠে লিভারপুল বরাবরই অবধ্য হওয়ায় রোববার ফুটবলপ্রেমীদের জিবে জল আসার এক উপলক্ষই এনে দিচ্ছে এই দুই দল।

default-image
বিজ্ঞাপন

লিগে গত তিন ম্যাচে মাত্র ২ পয়েন্ট জোটাতে পেরেছে লিভারপুল। তাও আবার ওয়েস্ট ব্রম, সাউদাম্পটন ও নিউক্যাসল ইউনাইটেডের মতো পুঁচকে দলের বিপক্ষে। লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপের আক্ষেপ হতেই পারে, সহজ তিনটি ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট পাওয়া গেলে এভাবে অন্তত শীর্ষস্থান হাতছাড়া করতে হতো না!

গোল কম হলেও মোটামুটি গোটা ম্যাচেই দাপট দেখিয়েছে ইউনাইটেড। একদম দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের আগে বার্নলি গোল বরাবর একটা শটও নিতে পারেনি। শেষ মুহূর্তে তিনটা সুযোগ পেলেও বার্নলি সেগুলো নষ্ট করেছে। ৭১ মিনিটে ইংলিশ উইঙ্গার মার্কাস রাশফোর্ডের ক্রসে ভলি করে পগবাই ম্যাচের ভাগ্য লিখে দিয়েছেন। লিগের শেষ ১৪ ম্যাচে এই নিয়ে ১১ বার গোলে ভূমিকা রাখলেন রাশফোর্ড। ছয় গোল করেছেন, বাকি পাঁচ গোলে সহায়তা করেছেন।

অপেক্ষা এখন রোববারের!

মন্তব্য করুন