গোলের পর লরেন্তেকে (মাঝে) নিয়ে সতীর্থদের উদযাপন
গোলের পর লরেন্তেকে (মাঝে) নিয়ে সতীর্থদের উদযাপন এএফপি

লা লিগার শিরোপার জন্য এমন রুদ্ধশ্বাস লড়াই শেষ কবে হয়েছে? মনে করা মুশকিল। লিগ ২০ দলের হওয়ার পর এবারই প্রথম পাঁচ ম্যাচ বাকি থাকতে শীর্ষ চার দলের পয়েন্ট ব্যবধান ছিল মাত্র ৩! ‘ছিল’ বলতে হচ্ছে, কারণ আজ এলচের মাঠে আতলেতিকো মাদ্রিদের ম্যাচটার পর হিসেবটা একটু বদলেছে।

এলচেকে ১-০ গোলে হারানোর পর আপাতত ৩৪ ম্যাচ শেষে ৭৬ পয়েন্ট নিয়ে আতলেতিকো মাদ্রিদ শীর্ষে, আর ৭০ পয়েন্ট নিয়ে সেভিয়া আছে চতুর্থ স্থানে। ৭১ পয়েন্ট মাদ্রিদেরই আরেক দল রিয়াল মাদ্রিদের। বার্সেলোনার পয়েন্টও ৭১, তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় রিয়াল আছে দ্বিতীয় স্থানে।

default-image

রিয়াল মাদ্রিদ অবশ্য আজ রাতেই সুযোগ পাচ্ছে ব্যবধানটা কমিয়ে ফেলার। বাংলাদেশ সময় রাত ১টায় নিজেদের মাঠে ওসাসুনার বিপক্ষে খেলবে জিনেদিন জিদানের দল। বার্সেলোনার ম্যাচ আগামীকাল রাতে, ভ্যালেন্সিয়ার বিপক্ষে। পরের দিন সেভিয়া মুখোমুখি হবে বিলবাওয়ের।

আতলেতিকো যেমন শিরোপার জন্য লড়ছে, এলচেও তেমনি লড়ছে লা লিগা থেকে অবনমন বাঁচাতে। তবে সেই লড়াইয়ে আজ হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

বিজ্ঞাপন

ম্যাচের ১৬ মিনিটেই এলচের জালে একবার বল পাঠিয়েছিলেন আতলেতিকোর উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। কিন্তু অফসাইডের কারণে ভিএআর বাতিল করে দেয় সেই গোল। তবে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ডিয়েগো সিমিওনের দলকে। মিনিট ছয়েক পরেই ইয়ানিক কারাসকোর পাস থেকে আতলেতিকোকে এগিয়ে দেন লরেন্তে। বিরতির একটু আগে এলচের গঞ্জালেজের হাতে বল লাগায় পেনাল্টির আবেদন করেছিল আতলেতিকো। তবে বেশি কঠোর সিদ্ধান্ত হয়ে যাবে ভেবেই হয়তো সেটা বাতিল করে দেওয়া হয়েছে ভিএআরের সাহায্য নিয়ে।

default-image

ম্যানুয়েল মার্তিনেজ স্টেডিয়ামে বিরতির পর এলচে চেষ্টা করেছে খেলায় ফেরার। কিন্তু আতলেতিকোর রক্ষণ সেই সুযোগ দেয়নি। একাধিক সুযোগ পেয়েছে আতলেতিকোও, কিন্তু ব্যবধান বাড়াতে পারেনি। তবে ডিয়েগো সিমিওনে তিন পয়েন্ট পেয়েই হয়তো দারুণ খুশি। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও সেভিয়াকে একটা বার্তা তো দিয়ে রাখা গেল—শিরোপার লড়াইয়ে সহজে মাঠ ছাড়বে না সিমিওনের দল।

লা লিগার শীর্ষ চার দল

ম্যাচ জয় ড্র হার পয়েন্ট

আতলেতিকো মাদ্রিদ ৩৪ ২৩ ৭ ৪ ৭৬

রিয়াল মাদ্রিদ ৩৩ ২১ ৮ ৪ ৭১

বার্সেলোনা ৩৩ ২২ ৫ ৬ ৭১

সেভিয়া ৩৩ ২২ ৪ ৭ ৭০

* রিয়াল মাদ্রিদ-ওসাসুনা ম্যাচের আগ পর্যন্ত

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন