বিজ্ঞাপন
default-image

শুধু হলুদ কার্ড দেখে পরের ম্যাচে নিষিদ্ধ কেন? এটা হতে পারে যখন কোনো খেলোয়াড় নির্দিষ্ট সংখ্যক হলুদ কার্ড দেখবে। লিগ ম্যাচের ক্ষেত্রে পাঁচ আর ইউরোপিয়ান প্রতিযোগিতায় সেটা তিন হলুদ কার্ড। নেইমার সে কারণেও নিষিদ্ধ হচ্ছেন না। ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ) নেইমারকে অতীত বিবেচনা করে শাস্তি দিয়েছে। নেইমারের ফাইল ঘেঁটে তাঁর আচরণ দেখে অসন্তুষ্ট এফএফএফ এবার কড়া শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এক মাস আগেই দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন নেইমার। লিলের তিয়াগো জালোর সঙ্গে মারামারি করে পেয়েছিলেন সেই শাস্তি। স্নায়ুক্ষয়ী সেই ম্যাচের শেষ দিকে মেজাজ গরম করে জালোকে ধাক্কা দিয়ে লাল কার্ড দেখেছিলেন পিএসজি তারকা। ফ্রেঞ্চ কাপের সেমিফাইনালে তেমন গুরুতর কিছু করেননি, তাই শুধু হলুদ কার্ড দেখেছেন। কিন্তু ফেডারেশন নেইমারকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। কারণ, ফেডারেশন জানিয়েছে, ওই ঘটনার পরই ব্রাজিল তারকাকে সাবধান করা হয়েছে, একই ধরনের কোনো ঘটনায় জড়ালে শাস্তি পাবেন।

পিএসজির দুশ্চিন্তা বাড়াচ্ছেন আরও একজন। সহ-অধিনায়ক প্রেসনেল কিমপেম্বেও ১৯ মের ম্যাচে থাকবেন না। গত সপ্তাহে শিরোপা দৌড় থেকে প্রায় ছিটকে দেওয়া এক ম্যাচ খেলেছে পিএসজি। রেনের বিপক্ষে সে ম্যাচে লাল কার্ড দেখে তিন ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন এই ডিফেন্ডার।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন