বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

প্রিমিয়ার লিগে গত সপ্তাহে ব্রাইটনের সঙ্গে ড্র করে বড় ধাক্কা খাওয়া লিভারপুল গতকাল আতলেতিকোকে হেসেখেলেই হারিয়েছে। প্রথমার্ধেই ডিয়েগো জোতা ও সাদিও মানের গোলে এগিয়ে যায় লিভারপুল। ৩৬ মিনিটে আতলেতিকোর ফিলিপে লাল কার্ড দেখেন। এ কারণে আতলেতিকোর ম্যাচে ফেরার সম্ভাবনা তখনই শেষ হয়ে গেছে। খেলার বাকি সময় বেশ আগ্রাসী দেহভঙ্গি নিয়ে খেললেও গোলের দেখা পায়নি সিমিওনের দল।

প্রথম লেগে লাল কার্ড দেখেছিলেন আঁতোয়ান গ্রিজমান। সেদিন ফাবিনিওকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেছিলেন জোড়া গোল করা ফরোয়ার্ড। গতকালও সরাসরি লাল কার্ড পুড়িয়েছে আতলেতিকোকে। প্রথমার্ধের ১০ মিনিট বাকি থাকা অবস্থায় সাদিও মানেকে ফাউল করে লাল কার্ড দেখেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফেলিপে।

default-image

ওদিকে কাল বড় জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ক্লাব ব্রুগাকে ৪-১ গোলে হারিয়েছেন পেপ গার্দিওলার শিষ্যরা। সিটির পক্ষে একটি করে গোল করেন রাহিম স্টার্লিং, ফিল ফোডেন, রিয়াদ মাহরেজ ও গ্যাব্রিয়েল জেসুস। ব্রুগার একমাত্র গোলটিও আসে সিটির খেলোয়াড়ের পা থেকেই। আত্মঘাতী গোল করেছেন জন স্টোনস। ৪ ম্যাচে ৩ জয় নিয়ে গ্রুপ ‘এ’-এর শীর্ষস্থানে আছে ম্যানচেস্টার সিটি।

ওদিকে সিটিকে টপকে যাওয়ার সুযোগ হাতছাড়া করেছে পিএসজি। গ্রুপের প্রথম তিন ম্যাচেই হেরে বসা লাইপজিগের মাঠে খেলতে গিয়েছিল দলটি। মেসিকে ছাড়া খেলতে গিয়ে বাজে ফর্মে থাকা লাইপজিগকে হারাতে পারেনি পিএসজি। খেলার ৮ মিনিটের মাথায় পিএসজিরই সাবেক খেলোয়াড় ক্রিস্টোফার এনকুনকুর গোলে এগিয়ে যায় লাইপজিগ।

default-image

পিছিয়ে পড়া পিএসজিকে ম্যাচে ফেরার ডাচ্‌ মিডফিল্ডার জর্জিনো ভাইনালদম। ১৮ মিনিটের ব্যবধানে ২ গোল করে পিএসজিকে ২-১ গোলে এগিয়ে দেন। সবাই যখন ধরেই নিয়েছিল যে ম্যাচটা জিতেই যাচ্ছে পিএসজি, ঠিক তখনই সবার হিসাব উল্টে দেন ডমিনিক জবোস্লাই। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে পেনাল্টি থেকে গোল করে লাইপজিগকে সমতায় ফেরান এই মিডফিল্ডার।
চার ম্যাচে দুই জয় ও দুই ড্র নিয়ে গ্রুপ ‘এ’–এর দ্বিতীয় স্থানে আছে পিএসজি। চার ম্যাচ খেলে এক ড্র ও তিন হারে মাত্র এক পয়েন্টে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেছে লাইপজিগ।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন