default-image

কিকে সেতিয়েন কোচ থাকতে গত মৌসুমে সেল্তা ভিগোর মাঠে গিয়ে পয়েন্ট খুইয়েছিল বার্সেলোনা। সেটি তো সবারই জানা। তবে ম্যাচ শেষে ড্রেসিংরুমে কোচ সেতিয়েন ও অধিনায়ক লিওনেল মেসির কথা–কাটাকাটি হয়েছিল, স্প্যানিশ গণমাধ্যমের বরাতে জানা গেছে।

ম্যাচের পর সেতিয়েন বেশ কড়া সমালোচনা করেছিলেন খেলোয়াড়দের। জবাবে খেলোয়াড়দের সম্মান দিয়ে কথা বলতে বলেছিলেন মেসি।

বিজ্ঞাপন

একপর্যায়ে সেতিয়েন মেসির উদ্দেশে বলেছিলেন, ‘আমি যা বলছি, সেটা ভালো না লাগলে দরজা খোলা আছে।’ মেসির সঙ্গে তাঁর সম্পর্কটা যে ভালো ছিল না, সেটিও শিকার করেছেন বার্সেলোনার সাবেক কোচ সেতিয়েন।

সেতিয়েনের রেখে যাওয়া চেয়ারে কয়েক মাস আগে বসেছেন বার্সেলোনার সাবেক খেলোয়াড় রোনাল্ড কোমান। এসেই দেখলেন দল ছাড়তে চাচ্ছেন বার্সার প্রাণভোমরা মেসি। বড় ঝড়ের মুখেই পড়েছিলেন এই ডাচ কোচ।

সেই ঝড় সামলে উঠেছে বার্সেলোনা। মাঠে হারজিত যা–ই হোক না কেন, ড্রেসিংরুমে শান্তির কথাই শোনা যায়। মেসিকে বিশ্বের সেরা খেলোয়াড় মানেন কোমান, ‘আমি বলব, লিও খুব ভালো খেলোয়াড়। বিশ্বের সেরা। প্রতিদিনই আমি তাঁর উচ্চাকাঙ্ক্ষা ও জয়ের মানসিকতা দেখি।’

default-image

তাই মেসিকে নিয়ে সেতিয়েনের এমন মন্তব্য ভালো লাগেনি কোমানের। মেসির পাশে দাঁড়িয়েছেন বার্সেলোনার বর্তমান কোচ। বলেছেন মেসির সঙ্গে তাঁর মধুর সম্পর্কের কথা। মেসির সঙ্গে কাজ করে তিনি খুব আনন্দ পাচ্ছেন বলে জানিয়েছেন কোমান, ‘তাঁর সঙ্গে কাজ করতে আমার কোনো অসুবিধা নেই। সে আমার দলের অধিনায়ক। আমি প্রতি সপ্তাহে তাঁর সঙ্গে মাঠে ও ড্রেসিংরুমের বিষয়গুলো নিয়ে কথা বলি।সেতিয়েন যে মন্তব্য করেছেন, তাতে আমি একমত নই। তবে আমি সেতিয়েনকে শ্রদ্ধা করি। তিনি যদি এমনটা ভাবেন, তাহলে সেটা তাঁর ব্যাপার।’ দিনামো কিয়েভের বিপক্ষে ম্যাচে নামার আগে সংবাদ সম্মেলনে কথাগুলো বলেছেন কোমান।

বিজ্ঞাপন

লা লিগায় শেষ চারটি ম্যাচ ভালো যায়নি বার্সেলোনার। চার ম্যাচ থেকে এসেছে মাত্র দুই পয়েন্ট। সেখান থেকে উন্নতি করার আশার কথা শুনিয়েছেন কোমান, ‘চার ম্যাচ থেকে দুই পয়েন্ট পাওয়া ভালো কিছু নয়। এই নিয়ে সমালোচনা হওয়াটাই স্বাভাবিক। আমি তা মেনেও নিয়েছি। এখান থেকে উন্নতি করতে সর্বোচ্চ চেষ্টা করতে হবে।’

অবশ্য চ্যাম্পিয়নস লিগে নিজেদের গ্রুপে ভালো অবস্থানেই আছে কোমানের দল। দুই ম্যাচে দুই জয়ে টেবিলের শীর্ষে আছে তারা।

মন্তব্য পড়ুন 0