default-image

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আসন্ন নির্বাচনকে সামনে রেখে গত কয়েক দিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যম বেশ সরগরম। ‘সেইভ ফুটবল’ ও ‘সালাউদ্দিন আউট’ হ্যাশট্যাগে সয়লাব ফেসবুক। বাফুফের অফিশিয়াল পেজের যে কোনো পোস্টেই সালাউদ্দিনের বিরুদ্ধে মন্তব্য করছেন ফুটবল সমর্থকেরা। ঢাকা ও ঢাকার বাইরে হয়েছে মানববন্ধনও।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন এই বিষয়গুলোকে গুরুত্ব দেন না বলেই জানিয়েছেন এর আগে। তারপরও সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা এই ধরনের মন্তব্য করছে, তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিয়েছে বাফুফে। দেওয়া হয়েছে আইনি নোটিশ। প্রাপকের জায়গায় কারও নাম উল্লেখ না করেই দেওয়া নোটিশটি গত রাতে বাফুফের অফিশিয়াল ফেসবুক পেজে পোস্ট করা হয়েছে। প্রাপকের জায়গায় উল্লেখ করা হয়েছে, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব/ফেসবুকে যে সকল আইডিতে, গ্রুপে, পেজে এবং ওয়েব সাইট ব্যবহারকারীগণ অত্র মিথ্যা মানহানিকর তথ্য পরিবেশন ও প্রচার করছে।’

বিজ্ঞাপন

বাফুফের পক্ষে অ্যাডভোকেট এম. এইচ তানভীরের পাঠানো আইনি নোটিশে বলা হয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ভেরিফাইড ফেসবুক পেজে “বাফুফে নির্বাচন ২০২০” শিরোনামের একটি পোস্টে কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী কুরুচিপূর্ণ, অসৌজন্যমূলক, উদ্দেশ্যপ্রণোদিত, মানহানিকর, আক্রমণাত্মক ও ভিত্তিহীন মন্তব্য করেছেন। বাফুফে নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে নির্বাচনকে প্রভাবিত করতে ফেসবুক গ্রুপ তৈরি করে ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে বাফুফের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে বলেও অভিযোগ করা হয়েছে আইনি নোটিশে। নোটিশ বলা হয়েছে, এসবের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য পড়ুন 0