default-image

'ম্যাজিক ফিগার'টা অর্জনের পথেই আছে লিভারপুল। মোহাম্মদ সালাহও আছেন টানা তৃতীয় গোল্ডেন বুট জয়ের পথেই।

ব্রাইটনকে কাল ইংলিশ প্রিমিয়ার লিগে ৩-১ গোলে হারায় লিভারপুল। এই মৌসুমে ন্যুনতম ১০০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হতে তাদের চাই আর ৮ পয়েন্ট। অন্যদিকে লিভারপুলের তারকা ফরোয়ার্ড সালাহ কাল জোড়া গোল করে গোল্ডেন বুট জয়ে নিজের জায়গাটা ভালোই পোক্ত করলেন। সর্বোচ্চ ২২ গোল করা জেমি ভার্ডির চেয়ে মাত্র ৩ গোল পিছিয়ে আছেন মিসরীয় তারকা।

ব্রাইটনের বিপক্ষে কাল শুরু থেকেই গোল পেতে মুখিয়ে ছিলেন সালাহ। সতীর্থ জর্ডান হেনডারসনকে দিয়েও গোল করিয়েছেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগে এ নিয়ে লিভারপুলের হয়ে শততম গোলে নিজের ভূমিকা রাখলেন সালাহ। ১০৪ ম্যাচে ৭৩ গোল নিজে করার পাশাপাশি আরও ২৭ গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। স্টিভেন জেরার্ড, রবি ফাউলার, মাইকেল ওয়েনের পর চতুর্থ খেলোয়াড় হিসেবে এ নজির গড়লেন তিনি।

ব্রাইটনের জালে কাল একাই ৮টি শট নিয়েছিলেন সালাহ। গোল্ডেন বুট জয়ের দৌড়ে টিকে থাকতে গোল পেতে মরিয়া সালাহ কালকের ম্যাচে 'চরম স্বার্থপর' ছিলেন বলেই মনে করেন লিভারপুলের সাবেক মিডফিল্ডার গ্রায়েম সউনেস।

স্কাই স্পোর্টসকে সউনেস বলেন, 'সে আজ (কাল) শুরু থেকেই গোল খুঁজেছে। এটা (গোল্ডেন বুট) তার কাছে গুরুত্বপূর্ণ। প্রতিটি সুযোগে সে শট নিয়েছে। দু-তিনবার তার সতীর্থরা কিন্তু তা ভালো চোখে দেখেনি। আসলে সে সব সময়ই স্বার্থপর। আজ তো চরম স্বার্থপর ছিল। গোল্ডেন বুটটা সে খুব করেই জিততে চায়।'

সালাহর এমন মানসিকতার ব্যাখ্যাও করেন সউনেস, 'দল লিগ জিতেছে। এ সাফল্যে তার অবদানও আছে। গোল পেয়েছে। দুর্দান্ত খেলেছে। তাই এখন সে গোল্ডেন বুট জিততে চায়। সে জানে এমন দলে খেলছে যারা গোলের সুযোগ সৃষ্টি করে। তাই (গোল্ডেন বুট জয়ের) সুযোগটা এখনো আছে বলেই মনে করে সে।'

সউনেস অবশ্য মনে করিয়ে দেন, যে কোনো ভালো ফরোয়ার্ডই গোলের লোভে পড়বেন। এ কারণে আক্রমণভাগের সতীর্থ সাদিও মানের সঙ্গে তাঁর বোঝাপড়ায় অবনতি ঘটতে পারে বলেও মনে করেন সাবেক এ ফুটবলার।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন