কাল মেসের বিপক্ষে ম্যাচে শেষ মুহূর্তে চোট পেয়েছেন কিলিয়ান এমবাপ্পে।
কাল মেসের বিপক্ষে ম্যাচে শেষ মুহূর্তে চোট পেয়েছেন কিলিয়ান এমবাপ্পে।ছবি: রয়টার্স

এমবাপ্পে কি খেলবেন? নাকি খেলবেন না?

ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগের আগে সবচেয়ে বড় প্রশ্ন এটাই। ডান পায়ের মাংসপেশির চোটের কারণে গত শনিবার নিজেদের মাঠে হওয়া লেঁসের বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি এই ফরাসি স্ট্রাইকার। পিএসজির কপালে চিন্তার ভাঁজ তখন থেকেই। এমবাপ্পের মতো অস্ত্র সময়মতো সুস্থ না হতে পারলে ফাইনালে ওঠার স্বপ্নটা বেশ বড়সড় ধাক্কা খাবে যে!

বিজ্ঞাপন
default-image

পিএসজির কোচ মরিসিও পচেত্তিনোও এমবাপ্পের ব্যাপারে এখনো নিশ্চিত নন। পিএসজির ভক্তরা স্বস্তি পান, এখনো তেমন কিছু বলতে পারেননি এই আর্জেন্টাইন কোচ। জানিয়েছেন, তিনি এখনো নিশ্চিত নন দলের এই প্রাণভোমরাকে দ্বিতীয় লেগে নামাবেন কি না।

ব্যক্তিগত অনুশীলন করা শুরু করলেও দলগত অনুশীলনে এখনো দেখা যায়নি এমবাপ্পেকে, ‘কিলিয়ানের অবস্থা কেমন, আমাদের সেটা দেখতে হবে। আজকে সে নিজে নিজে অনুশীলন করা শুরু করেছে, দেখা যাক ও শেষমেশ দলীয় অনুশীলনে যোগ দিতে পারে কি না। এখনো এক দিন বাকি আছে, দেখা যাক কী হয়। আজকে আমি এখনো সিদ্ধান্ত নিইনি ও সিটির বিপক্ষে খেলবে কি না।’

default-image

সিটির বিপক্ষে প্রথমে লেগে বেশ নিষ্প্রভ ছিলেন বিশ্বকাপজয়ী এই স্ট্রাইকার। গোল করা বা সহায়তা করা তো দূর, গোলমুখ বরাবর একটা শটও ঠিকঠাক নিতে পারেননি। মার্কিনিওসের গোলে প্রথমে এগিয়ে গেলেও পরে রিয়াদ মাহরেজ ও কেভিন ডি ব্রুইনার গোলে প্যারিসের মাঠ থেকে জয় নিয়েই ম্যানচেস্টারে ফেরে সিটি। ফাইনালে উঠতে হলে দ্বিতীয় লেগে অন্তত দুই গোল করতে হবে পিএসজিকে। আর সেই কাজে নেইমারের পাশাপাশি এমবাপ্পেই দলটার সবচেয়ে বড় ভরসা।

default-image

তবে প্রথম লেগে এমবাপ্পের বাজে খেলার পেছনে কাজ করেছে এই চোট। সিটির ম্যাচের আগে লিগে মেসের বিপক্ষে পুরো ৯০ মিনিট খেলেছিলেন এমবাপ্পে। সে ম্যাচের শেষ দিকে চোটে পড়েছিলেন এমবাপ্পে। ওই চোট নিয়েই পরে এমবাপ্পে সিটির বিপক্ষে খেলেছেন। তেমন কিছুই করতে পারেননি। পরে লেঁসের বিপক্ষে লিগ ম্যাচে তো পচেত্তিনো বিশ্রামই দিলেন এই তারকাকে।

বিজ্ঞাপন

মেসের বিপক্ষে সেদিন গোটা ৯০ মিনিট এমবাপ্পেকে খেলানো উচিত হয়েছে কি না, প্রশ্ন উঠেছিল আগেই। পচেত্তিনো অবশ্য নিজের পক্ষেই সাফাই গেয়েছেন, ‘আমার মনে হয় ওকে আমরা ঠিকঠাক ভাবেই খেলিয়েছি। ও সেদিন দুর্দান্ত খেলছিল। উড়ছিল যেন। ও ওই ম্যাচেই চোটে পড়েছিল। সেই চোটটা ম্যাচের প্রথম মিনিটেও হতে পারত, শেষ মিনিটেও হতে পারত। ম্যাচের যেকোনো সময়েই হতে পারত।’

আজ দিবাগত রাত একটায় সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে দ্বিতীয় লেগের লড়াইয়ে নামছে এই দুই দল। গত দুই রাউন্ডে প্রতিপক্ষের মাঠে পাঁচ-পাঁচটা গোল করেছেন এমবাপ্পে। বার্সেলোনার বিপক্ষে হ্যাটট্রিক, বায়ার্নের বিপক্ষে জোড়া গোল। সিটির মাঠে তাই যেকোনো মূল্যেই এমবাপ্পেকে চায় পিএসজি।

মন্তব্য করুন