বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

নিউক্যাসল এখন ইংলিশ ক্লাব বোর্নমাউথের সাবেক কোচ এডি হাওকে কোচ হিসেবে নিতে যাচ্ছে বলে গুঞ্জন।

‘ভিয়ারিয়াল আমার ঘর এবং আমি এই ক্লাবের প্রতি শতভাগ নিবেদিত। সত্যি বলতে, অসাধারণ একটা ক্লাবের আমাকে কোচ হিসেবে পেতে আগ্রহ আছে জেনে আমি কৃতজ্ঞ, কিন্তু তার চেয়েও বেশি কৃতজ্ঞ এখানে (ভিয়ারিয়ালে) থাকতে পেরে। সে কারণেই আমি ফের্নান্দো রচকে (ভিয়ারিয়ালের সভাপতি) আমার এখানে চালিয়ে যেতে চাওয়ার ইচ্ছার কথা জানিয়ে দিয়েছি’—বিবৃতিতে লিখেছেন এমেরি।

ইংলিশ দৈনিক দ্য গার্ডিয়ান লিখেছে, নিউক্যাসলে নতুন মালিকানায় এখনো ক্লাবের ক্রীড়া পরিচালক কে হবেন, ক্লাবের প্রধান নির্বাহী কে হবেন, তাঁর ভূমিকা ও দায়িত্ব কী কী হবে, সেটা নিয়ে অনিশ্চয়তার কারণেই চাকরিটা নেননি এমেরি। পাশাপাশি তাঁর দায়িত্ব নেওয়ার আগেই নিউক্যাসলের দিক থেকে যেভাবে সবকিছু চূড়ান্ত হয়েছে বলে বোঝানো হচ্ছিল, সেটিও পছন্দ হয়নি তাঁর।

তা-ও নিউক্যাসলের দিক থেকে গুঞ্জনটা ছড়িয়েছে এমন সময়ে, যখন কিনা এমেরির বর্তমান দল ভিয়ারিয়াল চ্যাম্পিয়নস লিগে খেলছে। গতকাল গ্রুপ পর্বে ইয়াং বয়েজের সঙ্গে ম্যাচ ছিল ভিয়ারিয়ালের।

default-image

কিন্তু নিউক্যাসলকে ঘিরে গুঞ্জনের কারণে ম্যাচের আগে ও পরে অপ্রত্যাশিত প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে এমেরিকে, যা পছন্দ হয়নি স্প্যানিশ কোচের। তা ছাড়া এখনো প্রাতিষ্ঠানিকভাবে গুছিয়ে নিতে না পারা নিউক্যাসলে গেলে অযথা প্রত্যাশার চাপ সইতে হবে প্রথম দিন থেকেই, সেটাও চাইছেন না এমেরি।

সে জায়গায় এখন নিউক্যাসল তাদের দ্বিতীয় পছন্দ এডি হাওয়ের দিকে ঝুঁকছে বলে খবর। বোর্নমাউথকে একসময়ে ইংলিশ ফুটবলের চতুর্থ স্তর থেকে প্রিমিয়ার লিগে নিয়ে আসা হাও পাঁচ বছর প্রিমিয়ার লিগে রেখেছিলেন অল্প বাজেটের ক্লাবটিকে।

কিন্তু ২০১৯-২০ মৌসুমে বোর্নমাউথ অবনমিত হয়ে যাওয়ার পর ২০২০ সালের আগস্টে ক্লাবের দায়িত্ব থেকে সরে যান হাও। চাকরির সাক্ষাৎকারে হাও নিউক্যাসলের কর্তাদের মুগ্ধ করেছেন বলেও জানিয়েছে দ্য গার্ডিয়ান।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন