স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় বাংলাদেশ ছাড়তে চাচ্ছেন বসুন্ধরার আর্জেন্টাইন তারকা হার্নান বার্কোস।
স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় বাংলাদেশ ছাড়তে চাচ্ছেন বসুন্ধরার আর্জেন্টাইন তারকা হার্নান বার্কোস।ছবি: প্রথম আলো

নতুন মৌসুমে হার্নান বার্কোস বসুন্ধরা কিংসে থাকবেন কি থাকবেন না-বাফুফের নির্বাচনকে এক পাশে সরিয়ে রাখলে দেশের ফুটবলপাড়ায় এটাই সবচেয়ে বড় প্রশ্ন। লিওনেল মেসির আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক সতীর্থ বলে কথা! প্রথমে দেশের ফুটবলপ্রেমীদের জন্য সুখবরই এসেছিল। চুক্তি নবায়ন করে ২০২১ সাল পর্যন্ত বসুন্ধরায় থাকার সম্মতি দেন বার্কোস। কিন্তু বার্কোসের ব্রাজিলিয়ান স্ত্রী জিউলি সন্তানসম্ভবা হওয়ায় এখন তিনি বাংলাদেশে থাকতে চাইছেন না।

‘কয়েক দিন আগে বার্কোস জানিয়েছেন, তাঁর স্ত্রী সন্তানসম্ভবা। প্রসবের আগে ও পরে তিনি ঢাকায় থাকতে চান না। তবে আমরা বার্কোসকে সব রকম সহায়তার আশ্বাস দিয়েছি। তাঁর স্ত্রীর সঙ্গে কথা বলেও সব ধরনের সহায়তার আশ্বাস দেব।’
ইমরুল হাসান, সভাপতি, বসুন্ধরা কিংস

গুঞ্জন ছিল ডিসেম্বরে চুক্তি শেষে বার্কোস ইতালির চতুর্থ বিভাগের একটি ক্লাবে যোগ দিতে পারেন। এদিকে তাঁকে ধরে রাখতে চায় বসুন্ধরাও। বার্কোসকে রাজি করাতে সফলও হয়েছিল বর্তমান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। ছুটি কাটিয়ে ঢাকায় ফেরার পর তাঁকে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত নতুন চুক্তিতে রাজি করানো হয় বলে জানান বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান, ‘বার্কোসের মতো খেলোয়াড়কে কোনো দলই ছাড়তে চায় না। আর বার্কোসও বসুন্ধরায় থাকতে চাওয়ায় তাঁর সঙ্গে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত চুক্তি নবায়ন করার ব্যাপারে দুই পক্ষ সম্মত হয়েছি।’

default-image
বিজ্ঞাপন

কিন্তু সমস্যা হলো বার্কোসের স্ত্রী সন্তান প্রসবের সময় বাংলাদেশে থাকতে চাইছেন না। বার্কোসকে রাজি করানো গেলেও শেষ পর্যন্ত তাঁকে পাওয়ার ব্যাপারে দ্বিধায় কিংস সভাপতি, ‘কয়েক দিন আগে বার্কোস জানিয়েছেন, তাঁর স্ত্রী সন্তানসম্ভবা। প্রসবের আগে ও পরে তিনি ঢাকায় থাকতে চান না। তবে আমরা বার্কোসকে সব রকম সহায়তার আশ্বাস দিয়েছি। তাঁর স্ত্রীর সঙ্গে কথা বলেও সব ধরনের সহায়তার আশ্বাস দেব।’ স্ত্রী, সন্তান ও শাশুড়ি নিয়ে বার্কোস থাকেন গুলশানের একটি বাড়িতে।

ছুটি কাটিয়ে ঢাকায় ফেরার পর কোয়ারেন্টিন পর্ব শেষে দলের সঙ্গে অনুশীলনে নেমেছেন বার্কোস। তাঁর সতীর্থ হিসেবে বসুন্ধরায় নতুন যোগ দেওয়া দুই ব্রাজিলিয়ান রবসন রবিনহো ও জোনাথন ফার্নান্দেজও শুরু করেছেন অনুশীলন।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন