default-image
>

লা লিগায় হঠাৎ করেই গোলখরায় ভুগছেন লিওনেল মেসি

গেটাফের বিপক্ষে কাল রাতে বার্সেলোনার মাঝমাঠ নিয়ন্ত্রণ করেছেন লিওনেল মেসি। শট নিয়েছেন ৬টি। এর মধ্যে গোলপোস্টে রাখতে পেরেছেন ২টি শট। প্রতিপক্ষের পা থেকে বল কেড়েছেন ৫ বার, গোলের সুযোগ তৈরি করেছেন ৩টি—যার একটি থেকে গোল করেছেন আঁতোয়ান গ্রিজমান। সব মিলিয়ে লা লিগায় বার্সার শেষ ৭টি গোলে কোনো না কোনোভাবে অবদান রয়েছে মেসির। তাহলে মেসিকে নিয়ে আর ভাবনা কী!

আছে। দুশ্চিন্তার জায়গাও আছে। হঠাৎ করেই গোল করতে ভুলে যাচ্ছেন মেসি! এ নিয়ে বার্সার টানা চারটি লিগ ম্যাচে গোল পেলেন না আর্জেন্টাইন তারকা। গত ছয় বছরে লা লিগায় এই প্রথম এমন গোলখরায় পড়লেন মেসি। গেটাফের বিপক্ষে গোলবঞ্চিত থাকার আগে ভ্যালেন্সিয়া, লেভান্তে ও রিয়াল বেটিসের বিপক্ষেও তিনি গোল পাননি। লিগে মেসি সর্বশেষ এমন গোলখরায় ভুগেছেন ২০১৪ সালের জানুয়ারিতে। তখন টানা ৮ ম্যাচে গোল পাননি।

এবার লিগে মেসির পরিসংখ্যান দেখলে কিন্তু গোলখরাটা টের পাওয়া যায় না। ১৯ ম্যাচে ১৪ গোল করা বার্সা তারকা এখনো সর্বোচ্চ গোলদাতা। এর মধ্যে দুটি হ্যাটট্রিক আছে মায়োর্কা ও সেল্টা ভিগোর বিপক্ষে। গোল বানিয়ে দেওয়ায় অবশ্য তিনি ভীষণ ধারাবাহিক। শেষ তিন ম্যাচে বার্সার করা ৭ গোলের মধ্যে শুধু একটি বানিয়ে দিতে পারেননি মেসি। বাকি ৬টি গোলের উৎস ছিলেন ছয়বারের ফিফা বর্ষসেরা এ ফুটবলার।

এই ৩ ম্যাচের আগে মেসি লিগে যে ২০টি ম্যাচ খেলেছেন, এর মধ্যে ৬টি গোল বানিয়ে দিতে পেরেছিলেন। অর্থাৎ সাম্প্রতিক সময়ে গোল করতে ভুলে গেলেও গোল বানিয়ে দিতে ভুল হচ্ছে না বার্সা ফরোয়ার্ডের। লিগে এ মৌসুমে ১৯ ম্যাচে এ পর্যন্ত ১২টি গোল বানিয়ে দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0