নেশনস লিগে জয় অধরাই থাকল জার্মানদের।
নেশনস লিগে জয় অধরাই থাকল জার্মানদের।ছবি: রয়টার্স

আগের ম্যাচে স্পেনের বিপক্ষে একদম শেষ মুহূর্তের গোলে জয় হাতছাড়া হয়েছিল জার্মানির। সুইজারল্যান্ডের বিপক্ষে শেষ মুহূর্তে গোল না খেলেও, হতাশা বিন্দুমাত্র কমেনি দলটার। ২০১৪ এর বিশ্বকাপজয়ীরা উয়েফা নেশনস লিগে ড্র করেছে আবারও। এবার সুইজারল্যান্ডের সঙ্গে, ১-১ গোলে। ফলে নেশনস লিগের দুই আসর মিলিয়ে ছয় ম্যাচ খেলে জয়টা অধরাই রইল তাদের।

default-image
বিজ্ঞাপন

বাসেলের সেন্ট জ্যাকব পার্কে গত রাতে ‘এ’ লিগের ৪ নম্বর গ্রুপের ম্যাচটায় প্রথমে ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ইলকায় গুন্দোগানের গোলে এগিয়ে যায় জার্মানি। বেশ সুন্দর একটা আক্রমণে ১৪ মিনিটেই গোল পেয়ে যান গুন্দোগান। সেন্টারব্যাক ম্যাথিয়াস জিন্টারের কাছ থেকে বল নিয়ে ডি-বক্সের সামনে থেকে গোলমুখে নিচু শট নেন এই সিটি তারকা। শেষ মুহূর্তে বাঁক খেয়ে বল ঢুকে যায় জালে। এরপর বেনফিকা স্ট্রাইকার হারিস সেফেরোভিচ বেশ ক'বার চেষ্টা করেও গোল করতে পারেননি। মাঝে জার্মানির হয়ে সুযোগ পেয়েছিলেন চেলসির স্ট্রাইকার টিমো ভেরনার ও পিএসজি মিডফিল্ডার ইউলিয়ান ড্রাক্সলার।

default-image
বিজ্ঞাপন

ড্র করে অসন্তুষ্ট জার্মান কোচ জোয়াকিম লো, ‘আমরা আমাদের সুযোগগুলো ঠিকভাবে কাজে লাগাতে পারিনি। আমরা সুইজারল্যান্ডকে ম্যাচে ফিরে আসার সুযোগ করে দিয়েছি। শেষমেশ আমি এটাই বলব, দুই দলের জন্যই ড্র-টা আদর্শ ফল। এক গোলে এগিয়ে থাকার পরেও যখন আপনি ম্যাচ জিততে পারবেন না, সেটা বিরক্তিকর। সমস্যা হলো আমরা ঠিকঠাক জিতে আসতে পারছি না। দুই গোলে এগিয়ে থাকলে সুইজারল্যান্ড ম্যাচে ফিরতে পারত কি না, আমার সন্দেহ আছে।’

default-image
বিজ্ঞাপন

শেষমেশ দ্বিতীয়ার্ধে কপাল খোলে সুইসদের। ৫৭ মিনিটে উইঙ্গার ব্রিল এম্বোলোর কাছ থেকে বল নিয়ে গোল করেন রাইটব্যাক সিলভান উইদমার। গোল খাওয়ার পর আর খেলায় ফিরতে পারেনি জার্মানরা। ড্র নিয়েই মাঠ ছাড়ে তারা। দুই ম্যাচে এক জয় ও এক ড্রয়ে চার পয়েন্ট নিয়ে গ্রুপে সবার ওপরে স্পেন। গত রাতে স্পেনের কাছে হারা ইউক্রেন এক জয় নিয়ে আছে দ্বিতীয় স্থানে। দুই ড্রয়ে জার্মানি আছে তৃতীয় স্থানে। সবার তলানিতে থাকা সুইজারল্যান্ডের পয়েন্ট এক।

মন্তব্য পড়ুন 0