হরলান্ডকে ছেড়ে লেভানডফস্কিকে পছন্দ বার্সেলোনার?

লেভানডফস্কি বার্সায় যাচ্ছেন?ছবি : রয়টার্স

বরুসিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার আর্লিং হরলান্ডকে নিয়ে বার্সেলোনার আগ্রহ আজকের না। লিওনেল মেসিহীন বার্সেলোনা গড়ার প্রকল্পে আর্লিং হরলান্ডকেই মূল খেলোয়াড় বানিয়ে আনবেন, আকারে-ইঙ্গিতে অনেকবারই এমন কথা জানিয়েছেন বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা।

বার্সা কোচ জাভি হার্নান্দেজ নিজেও হরলান্ডের খেলায় মুগ্ধ। নরওয়ে স্ট্রাইকারকে পেলে বার্সাকে কীভাবে খেলাবেন, সে নিয়ে তাঁর সঙ্গে কয়েক দিন আগেই জাভি বৈঠক করেছেন, এমন খবরও বেরিয়েছে।

বরুসিয়া ডর্টমুন্ড স্ট্রাইকার আর্লিং হরলান্ড
ছবি: টুইটার

জাভির কথায় হরলান্ড ‘পটেছিলেন’ কি না, জানা যায়নি। হয়তো জাভির কথা সেভাবে বিশ্বাস করেননি, নাহয় কয়েক দিন পর স্পেন ও ইতালির সংবাদমাধ্যম রবার্ট লেভানডফস্কির সঙ্গে বার্সেলোনাকে জড়িয়ে খবর প্রচার করা শুরু করবে কেন!


লেভাকে নিয়ে গুঞ্জনটা প্রকাশ করেছেন, স্পোর্ত ইতালিয়ার সাংবাদিক জিয়াকোমো ইয়াকোবেলিস। জানিয়েছেন, লেভানডফস্কিকে দলে টানার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে বার্সেলোনা। শুধু আগ্রহ দেখিয়েছে বললে ভুল হবে, এর মধ্যে বার্সেলোনায় যোগ দেওয়ার ব্যাপারে লেভানডফস্কি প্রাথমিক কথাবার্তা সেরে রেখেছেন বলেও দাবি করেন ইয়াকোবেলিস।

নতুন স্ট্রাইকার চাইছেন জাভি
ছবি: রয়টার্স

বায়ার্নের সঙ্গে লেভার চুক্তি শেষ হবে ২০২৩ সালে, তত দিন পর্যন্ত জার্মান লিগে নাকি এই পোলিশ স্ট্রাইকারের মন টিকবে না। এখনই পাড়ি জমাতে চান স্প্যানিশ লা লিগায়। এ মৌসুমে এর মধ্যেই ৪৫ গোল করে ফেলেছেন লেভানডফস্কি।


যেহেতু চুক্তির বেশি দিন বাকি নেই, সেহেতু দলবদল ফি একটা দিতেই হবে। ইয়াকোবেলিস জানিয়েছেন, আগামী গ্রীষ্মে লেভানডফস্কিকে পেতে দলবদল ফি বাবদ বায়ার্নকে পাঁচ থেকে ছয় কোটি ইউরো দিতে রাজি বার্সেলোনা। লেভানডফস্কি নাকি বার্সেলোনায় নিজের ক্যারিয়ার শেষ করতে চাইছেন। স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের সাংবাদিক হাভি মিগেলও একই খবর দিয়েছেন। তিনি জানিয়েছেন, রবার্ট লেভানডফস্কির মুখপাত্র পিনি জাহাভি ও বার্সা সভাপতি লাপোর্তা কাছের বন্ধু।
এই বন্ধুত্বই লেভানডফস্কির বার্সেলোনায় আসার পথ সুগম করতে পারে।

টানা দু'বার ফিফা বর্ষসেরা হয়েছেন লেভানডফস্কি
ছবি: টুইটার

শীর্ষস্থানীয় সাংবাদিক অরিওল দমেনেখ জানান, বর্তমানে হরলান্ডের চেয়ে লেভানডফস্কির বার্সায় যোগ দেওয়ার সম্ভাবনাই বেশি। এ পর্যন্ত সাতজন খেলোয়াড় বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ দুই দলের হয়েই খেলেছেন—সুইডিশ ডিফেন্ডার প্যাট্রিক অ্যান্ডারসন, ওয়েলশ মিডফিল্ডার মার্ক হিউজ, স্প্যানিশ গোলকিপার পেপে রেইনা, ডাচ মিডফিল্ডার মার্ক ফন বোমেল, স্প্যানিশ মিডফিল্ডার থিয়াগো আলকানতারা, ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কুতিনিও ও চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদাল।


ইয়াকোবেলিসের খবর সত্যি হলে, তালিকার অষ্টম খেলোয়াড়ের নাম হতে যাচ্ছে লেভানডফস্কি।