default-image

গতকাল রাতে ওয়েস্ট হামের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে জিতেছে চেলসি। চ্যাম্পিয়নস লিগে যাওয়ার পথে গুরুত্বপূর্ণ এক জয়ের পরই সমর্থকদের দুঃসংবাদ দিয়েছেন টুখেল। বলেছেন ২৯ বছর বয়সী জার্মান ডিফেন্ডারকে আগামী মৌসুমে আর পাওয়া যাবে না, ‘পরিস্থিতি হলো, সে ক্লাব ছাড়তে চায়। আলাদাভাবে আমাকে বলেছে সে। আমরা সম্ভাব্য সবকিছু করেছি—আমি ও ক্লাব-দুই পক্ষই। কিন্তু শাস্তির কারণে আর লড়তে পারছি না। শাস্তি না থাকলে অন্তত ওকে ধরে রাখার লড়াই চালিয়ে যেতে পারতাম। কিন্তু আমাদের হাত বাঁধা। আমরা এটা ব্যক্তিগতভাবে নিচ্ছি না, এটা ওর সিদ্ধান্ত।’

default-image

২০১৭ সালে চেলসিতে যোগ দেওয়া রুডিগারের চুক্তির এটাই শেষ বছর। মৌসুমের শুরু থেকেই তাঁর চুক্তি নবায়নের চেষ্টা করছে চেলসি। বাজারে গুঞ্জন উঠেছিল, নিজের বেতন নিয়ে সন্তুষ্ট নন রুডিগার। তাঁকে নতুন বেতনে সপ্তাহে দুই লাখ পাউন্ড দিতে চেয়েছিল চেলসি। কিন্তু সেটাতেও সন্তুষ্ট হননি জার্মান সেন্টারব্যাক। আর নিষেধাজ্ঞা পাওয়ার পর তো নতুন করে কারও বেতন বাড়ানোরই সুযোগ পাচ্ছে না চেলসি। নতুন মালিক এলেই শুধু সেটা সম্ভব। তত দিন অনিশ্চয়তার মধ্যে কাটাতে চান না রুডিগার।

ওদিকে বাজারে গুঞ্জন, রুডিগারকে পেতে আগ্রহী বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদ। এ ক্ষেত্রে দৌড়ে রিয়াল মাদ্রিদ এগিয়ে আছে। কিন্তু কাল খবর এসেছে, মৌসুমে মাত্র ৭০ লাখ ইউরো দেওয়ার প্রস্তাব দিয়েছে রিয়াল। যা চেলসির প্রস্তাবিত চুক্তির বেতনের চেয়ে কম। অন্য এক সূত্র জানাচ্ছে, চার বছরের চুক্তিতে বেতন ও বোনাস মিলিয়ে ৫ কোটি ৫০ লাখ ইউরো চান রুডিগার। এ নিয়ে দুই পক্ষের মধ্যে আলোচনা চলছে। আগামী সপ্তাহের মধ্যেই নাকি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

default-image

এর মাঝেই কাল আলোচনায় চলে এসেছে বার্সেলোনা। তারা নাকি রুডিগারের এজেন্টের সঙ্গে কথা বলেছে। ক্লাবের ফুটবল পরিচালক মাতেউ আলেমানি সেটা স্বীকারও করেছেন। তবে তাঁর দাবি, রুডিগারের ব্যাপারে নয়, অন্য খেলোয়াড়ের ব্যাপারে কথা বলেছেন, ‘তাঁর এজেন্টের সঙ্গে মিটিং করেছি, কিন্তু এ নিয়ে কথা বলিনি। একজন এজেন্টের একজনের বেশি খেলোয়াড় থাকে এবং এতে বিভ্রান্তি ছড়াতে পারে। আর অন্য ক্লাবের চুক্তিবদ্ধ খেলোয়াড় নিয়ে কথা বলি না। তাই এ ব্যাপারে কোনো সাহায্য করতে পারছি না।’

আলেমানি যতই অস্বীকার করুন, রুডিগারের এজেন্টের সঙ্গে চুক্তিবদ্ধ অন্য কোনো খেলোয়াড়ের সঙ্গে এখনো বার্সেলোনার কোনো গুঞ্জন শোনা যাচ্ছে না। এমন কোনো খেলোয়াড়ও নেই, যাঁদের মান বার্সেলোনার মতো ক্লাবের সঙ্গে যায়।

এদিকে দলবদলের খবরের জন্য বিখ্যাত সাংবাদিক ফাব্রিজিও রোমানো জানিয়ে দিয়েছেন, রিয়ালের সঙ্গে চুক্তি হয়ে গেছে রুডিগারের।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন